• মার্চ ১১, ২০২১
  • জাতীয়
  • 397
‘করোনার টিকা নেওয়ার পর আমরা আরও বেশি বেপরোয়া হয়ে গেছি’

নিউজ ডেস্কঃ দিনকে দিন করোনা শনাক্তের হার বেড়ে যাচ্ছে। মাঝে করোনা শনাক্তের হার ২ শতাংশে নেমে আসলেও এখন তা বেড়ে ৬ শতাংশের কাছাকাছি।

এ নিয়েই ক্ষোভ ঝাড়লেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, করোনা ভাইরাসের ভ্যাকসিন (টিকা) নেওয়ার পর আমরা আরও বেশি বেপরোয়া হয়ে গেছি।

বৃহস্পতিবার (১১ মার্চ) জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, টিকা নেওয়ার পর এখন মানুষ স্বাস্থ্যবিধি মানছে না, যা বিপদ ডেকে আনছে। দেশে দৈনিক করোনা শনাক্তের হার ২ শতাংশে নেমে গিয়েছিল। এখন আবার শনাক্ত বেড়ে ৬ শতাংশের কাছাকাছি। এটা আশঙ্কাজনক। আমরা একটু বেপরোয়া হয়ে গেছি। আমরা মাস্ক ব্যবহার করছি না, কম করছি। সামাজিক দূরত্ব বজায় রাখছি না। অনেক বেশি সামাজিক অনুষ্ঠান করছি, যার মাধ্যমে সংক্রমণ আবার বেড়েছে।

‘ভ্যাকসিন নেওয়ার পর আমরা আরও বেশি বেপরোয়া হয়ে গেছি। বাংলাদেশ থেকে করোনা ভাইরাস এখনও যায়নি, আরও সময় লাগবে। সংক্রমণ ঠেকাতে এরইমধ্যে কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। ’

তিনি বলেন, জেলা পর্যায়ে চিঠি দেওয়া হয়েছে। জেলার কমিটিগুলো যেন যথাযথ পদক্ষেপ নেয়। বিভিন্ন প্রোগ্রাম যেন সীমিত করে। যেসব অনুষ্ঠান না করলে সমস্যা হবে না সেগুলো যেন স্থগিত করা হয়। বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে কথা হয়েছে, তারা যেন তাদের হাসপাতালগুলো প্রস্তুত রাখে। হাসপাতালে যে বেড বরাদ্দ ছিল, সেগুলো আবারও প্রস্তুত রাখতে বলা হয়েছে। এছাড়া চিকিৎসার জন্য যা যা লাগে, সব ব্যবস্থা করা আছে।