• মার্চ ২৫, ২০২১
  • শিক্ষাঙ্গন
  • 358
শাবিপ্রবির শাহপরাণ হলের টিলায় আগুন

শাবি প্রতিনিধিঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শাহপরাণ হলের পার্শ্ববর্তী টিলায় আগুন লেগে প্রায় ১ একর জায়গা পুড়ে গেছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে আগুনে গাছ পুড়ে যাওয়ার শব্দ শুনতে পান হলের কর্মচারীরা। পরে বাইরে এসে হলের পার্শ্ববর্তী টিলায় আগুন জ্বলতে দেখেন। এ সময় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন তারা এবং হল প্রভোস্টকে বিষয়টি জানান। হল প্রভোস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে সিলেট সদর ফায়ার সার্ভিস কে খবর দেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

সিলেট সদর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার এস এম হুমায়ুন কারনাইন বলেন, আমরা খবর পেয়ে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রেণে আনার চেষ্টা করি। এতে টিলার কিছু অংশ পুড়ে গেলেও বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। আগুন কীভাবে লেগেছে জানতে চাইলে তিনি বলেন, আমরা ধারণা করছি সিগারেট খেয়ে তার বাকি অংশ কেউ ফেলে গেছেন। পরবর্তীতে এ অংশ থেকে এ ঘটনা ঘটেছে।

এ বিষয়ে শাহপরাণ হলের প্রভোস্ট অধ্যাপক ড. মিজানুর রহমান খান বলেন, দুপুর সাড়ে ১২টার দিকে আমি আগুন লাগার খবর পাই। পরে কর্তৃপক্ষকে জানানো হলে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিস কর্মীরা এসে প্রায় ২০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন।