• মে ১৬, ২০২১
  • শীর্ষ খবর
  • 294
সিলেটে করোনায় মৃত্যুহীন আরেকটি দিন

নিউজ ডেস্কঃ করোনায় মৃত্যুহীন আরেকটি দিন পার করেছে সিলেট বিভাগ। গতকাল শনিবার সকাল ৮টা থেকে আজ রোববার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগের চার জেলার মধ্যে করোনায় সংক্রমিত হয়ে কারও মৃত্যু হয়নি। তবে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১১ জনের।

গতকালও বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। এর আগে গত ১৩ দিনে (২ মে থেকে ১৪ মে) করোনায় সংক্রমিত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছিল।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনা–সংক্রান্ত দৈনিক প্রতিবেদনে আজ রোববার এ তথ্য জানানো হয়েছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে ১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৪৬৭ জনের। ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। বিভাগে করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ৩৭৭ জন। তাঁদের মধ্যে ৩০২ জনই সিলেট জেলার বাসিন্দা।

বিভাগে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হওয়া ১১ জনের সবাই সিলেট জেলার বাসিন্দা। বিভাগের মধ্যে সিলেট জেলায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৮৯৫ জন, সুনামগঞ্জ জেলায় ২ হাজার ৭৬২, হবিগঞ্জ জেলায় ২ হাজার ৪৩২ ও মৌলভীবাজার জেলায় ২ হাজার ৩৭৮ জন।

এদিকে রোববার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনায় আক্রান্ত ১৭৪ জন চিকিৎসাধীন। এর মধ্যে সিলেট জেলায় ১৫৯ জন, সুনামগঞ্জ জেলায় ৩, হবিগঞ্জ জেলায় ১১ ও মৌলভীবাজার জেলায় ১ জন চিকিৎসাধীন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, সিলেট বিভাগে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কারও মৃত্যু হয়নি। তবে এমন পরিস্থিতিতেও ঈদের ঘোরাঘুরি এবং ঘর থেকে বের হলে অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ এবং সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।