• মে ২০, ২০২১
  • জাতীয়
  • 225
কারাবন্দী অবস্থায় চিকিৎসাধীন হেফাজত নেতার মৃত্যু

নিউজ ডেস্কঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা হেফাজতে ইসলামের সহসভাপতি ও খেলাফত মজলিসের উপজেলার সভাপতি মাওলানা ইকবাল হোসেনের (৫৫) মৃত্যু হয়েছে। পুলিশের পাহারায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

গত ৩ এপ্রিল সোনারগাঁয়ে হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মামুনুল হকের রিসোর্ট–কাণ্ডের পর পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ছয়টি মামলার আসামি ছিলেন মাওলানা ইকবাল হোসেন। গত ১১ এপ্রিল ঢাকার জুরাইন থেকে ইকবাল হোসেনসহ চার হেফাজত নেতাকে গ্রেপ্তার করে র‌্যাব। ইকবাল হোসেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের খতিব ছিলেন।

সোনারগাঁ থানায় করা দুই মামলায় ১২ এপ্রিল তিন দিনের পুলিশি রিমান্ড শেষে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছিলেন ইকবাল হোসেন। নারায়ণগঞ্জ কারাগারে আটক থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়ার কারণে ১১ মে তাঁকে পুলিশি পাহারায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ দুপুর ১২টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ইকবাল হোসেন মারা যান।

নারায়ণগঞ্জ জেলা কারাগারের জেলার শাহ রফিকুল ইসলাম ইকবাল হোসেনের মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শারীরিক অবস্থা অবনতি হওয়ায় ১১ মে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

ইকবাল হোসেনের ভায়রা আলী খান বলেন, হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষ করে আজ সন্ধ্যায় তাঁর লাশ সোনারগাঁ পৌরসভার উদ্ববগঞ্জে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।