• মে ৩১, ২০২১
  • জাতীয়
  • 236
দেশে করোনায় আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১৭১০

নিউজ ডেস্কঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে এক হাজার ৭১০ জনের শরীরে। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত মৃত্যু হয়েছে আরও ৩৬ জনের। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘন্টার এ সংখ্যা ২৫ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ১৮ মে একদিনে ১ হাজার ৮২২ জনের মধ্যে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।

সোমবার (৩০ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এত বলা হয়েছে, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত শনাক্ত হওয়া এক হাজার ৭১০ জনকে নিয়ে এখন পর্যন্ত দেশে মোট রোগী শনাক্ত হয়েছেন আট লাখ ৫৪০ জন। আর নতুন করে ৩৬ জনের মৃত্যুতে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৬১৯ জন।

গত ২৪ ঘণ্টার হিসাবে নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৯ দশমিক ৪১ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৪৬ শতাংশ।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫৬৭ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৭ লাখ ৪০ হাজার ৩৭২ জন। শনাক্ত বিবেচনায় মোট সুস্থতার হার ৯২ দশমিক ৪৮ শতাংশ।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৩৬ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২৮ জন, বেসরকারি হাসপাতালে ৬ জন এবং দুই জনের মৃত্যু হয়েছে বাসায়। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১২ হাজার ৬১৯ জনের মৃত্যু হলো। মোট মৃত্যুর হার ১ দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৩৬ জনের মধ্যে ২৫ জন পুরুষ, ১১ জন নারী। এদের মধ্যে ১৮ জন ষাটোর্ধ্ব, ৯ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, পাঁচ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। চার জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে।

মৃত ৩৬ জনের মধ্যে ৯ জন ঢাকা বিভাগের, ১২ জন চট্টগ্রাম বিভাগের, রাজশাহী বিভাগে ৮ জন, খুলনা বিভাগে ৬ জন, সিলেট বিভাগে একজন রয়েছেন।