• মে ৩১, ২০২১
  • মৌলভীবাজার
  • 387
মৌলভীবাজারে চাঁপাইনবাবগঞ্জফেরত ৬৯ জনের নমুনা সংগ্রহ

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে চাঁপাইনবাবগঞ্জ ফেরত ৬৯ জনের করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করা হয়েছে।

সোমবার মৌলভীবাজার পৌরসভার বড়কাপন ও শহরতলির চাঁদনীঘাট এলাকার চারটি কলোনি থেকে স্বাস্থ্য বিভাগের তিনটি দল এসব নমুনা সংগ্রহ করে।

জেলা সিভিল সার্জন কার্যালয় ও পৌরসভা সূত্রে জানা যায়, গেল সপ্তাহে চাঁপাইনবাবগঞ্জ থেকে শ্রীমঙ্গলে আসা একটি দলকে চিহ্নিত করা হয়। তাঁরা ক্ষুদ্র ব্যবসায়ী। ঈদুল ফিতরের সময় তাঁরা বাড়ি গিয়েছিলেন। এরপর শ্রীমঙ্গলে চাঁপাইনবাবগঞ্জফেরত ও তাঁদের পরিবারের সদস্যদের মধ্যে ৩৪ জনের নমুনা পরীক্ষার জন্য দেওয়া হয়। ৩৪ জনের মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ ধরা পড়ে। তাঁদের কাছ থেকে স্বাস্থ্য বিভাগ নিশ্চিত হয়, শুধু শ্রীমঙ্গলেই নয়, চাঁপাইনবাবগঞ্জ থেকে মৌলভীবাজারে অনেকে এসেছেন। করোনা পরীক্ষার জন্য তাঁদেরও চিহ্নিত করে নমুনা সংগ্রহ করা হয়েছে।

মৌলভীবাজার সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবেদা বেগম বলেন, পৌরসভার মেয়র ও প্রশাসনের সহযোগিতায় লাল ফ্ল্যাগ দিয়ে কলোনিগুলো লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে কোয়ারেন্টিনে থাকা সবার নমুনা সংগ্রহ করা হয়েছে।

মৌলভীবাজারের সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, যাঁদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আপাতত তাঁদের কোয়ারেন্টিনে রাখা হবে। নমুনা পরীক্ষার ফল আসার পর যাঁদের পজিটিভ হবে, তাঁদের চিকিৎসা শুরু করা হবে। বাকি ব্যক্তিদের নজরদারিতে রাখা হবে।