• জুন ১২, ২০২১
  • শীর্ষ খবর
  • 224
করোনার কারণে এবারও ওরস হচ্ছে না শাহজালাল মাজারে

নিউজ ডেস্কঃ সিলেটসহ সারা দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে এবারও শাহজালাল (রহ.) মাজারে বার্ষিক ওরস আনুষ্ঠানিকভাবে উদ্‌যাপিত হবে না। আগামী ১ ও ২ জুলাই ৭০২তম বার্ষিক ওরস আয়োজনের কথা ছিল।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টায় শাহজালাল (রহ.)–এর দরগাহ কার্যালয়ে সাংবাদিকদের এ সিদ্ধান্তের বিষয়ে জানান মাজারের মোতোয়ালি সরেকওম ফতেহ উল্লাহ আল আমান। করোনার পরিস্থিতির কারণে গত বছরও ৭০১তম বার্ষিক ওরস আনুষ্ঠানিকভাবে উদ্‌যাপিত হয়নি।

ফতেহ উল্লাহ আল আমান বলেন, করোনাভাইরাসের কারণে ওরস মোবারক আনুষ্ঠানিকভাবে উদ্‌যাপন করা হবে না। সামাজিক সংক্রমণ বৃদ্ধির কারণে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারের পরামর্শ অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। এ কারণে ১ ও ২ জুলাই দুই দিনব্যাপী হজরত শাহজালাল (রহ.)–এর ৭০২তম ওরস উদ্‌যাপিত হবে না।

ওরস আনুষ্ঠানিকভাবে উদ্‌যাপন না করার সিদ্ধান্ত অনুযায়ী নির্ধারিত দিনে মাজারে ভক্ত ও আশেকানদের ভিড় না করার আহ্বান জানান ফতেহ উল্লাহ আমান।

হজরত শাহজালাল (রহ.) দরগাহ মাজারের সাধারণ সম্পাদক সামুন মাহমুদ খান বলেন, গত বছর সারা দেশে করোনার কারণে লকডাউন ছিল। সে সময় যানবাহন চলাচল বন্ধের পাশাপাশি আবাসিক হোটেল–মোটেলও বন্ধ ছিল।

তবে এবার হোটেল-মোটেল খোলা রয়েছে। সে সঙ্গে করোনার সংক্রমণও বৃদ্ধি পাচ্ছে। এ জন্য ওরস উদ্‌যাপন না করার সিদ্ধান্ত হয়েছে।