• জুন ১৮, ২০২১
  • মৌলভীবাজার
  • 273
লাউয়াছড়ার গাছ সড়কে ভেঙে পড়ায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের গাছ ভেঙে পড়ার তিন ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে লাউয়াছড়ার শ্রীমঙ্গল-ভানুগাছ সড়কে এ ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস, বন বিভাগ ও স্থানীয় ব্যক্তিরা মিলে রাস্তা থেকে গাছ কেটে সরালে যান চলাচল স্বাভাবিক হয়।

সরেজমিন দেখা যায়, কয়েক দিনের ভারী বর্ষণে লাউয়াছড়া উদ্যানের একটি বড় গাছ শিকড় উপড়ে সড়কের ওপর পড়ে যায়। এই গাছের ধাক্কায় পাশের অন্য একটি গাছ ভেঙে গিয়ে রাস্তার থেকে প্রায় ২০-২৫ ফুট উঁচুতে ঝুলে পড়ে। এতে রাস্তার দুই পাশের যান চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তার বন্ধ হয়ে যাওয়ায় বনের ভেতর গাড়ি থামিয়ে দীর্ঘ সময় যাত্রীদের বসে থাকতে হয়। এ সময় রাস্তার দুই পাশে প্রায় দুই শতাধিক যানবাহন আটকা পড়ে।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা মো. আবদুল কাদির বলেন, ‘ভারী বর্ষণে মাটি নরম হয়ে যাওয়ায় বড় গাছটির শিকড় উপড়ে গেছে। খবর পেয়ে আমরা দ্রুত সেখানে পৌঁছে গাছ সরানোর কাজ শুরু করি। বন বিভাগ ও স্থানীয় ব্যক্তিদের সহায়তায় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাস্তার এক পাশ যান চলাচলের উপযোগী হয়।’

মৌলভীবাজার বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ‘বড় গাছ কাটা ও সরানোর জন্য প্রয়োজনীয় উন্নত সরঞ্জাম আমাদের কাছে নেই। অন্য জায়গা থেকে এসব সরঞ্জাম এনে কাজ করতে হয়েছে। এ কারণে সড়ক পরিষ্কারে বেশি সময় লেগেছে।’