• জুলাই ১, ২০২১
  • শীর্ষ খবর
  • 278
নিখোঁজের এক দিন পর নদীতে ভেসে উঠল দুই ভাইয়ের লাশ

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার জাদুকাটা নদীর পানিতে ডুবে নিখোঁজ দুই ভাইয়ের লাশ আজ বৃহস্পতিবার ভেসে উঠেছে। দুই ভাই হলো মেরাজুল ইসলাম (১২) ও খায়রুল ইসলাম (৮)। এর আগে বুধবার দিনভর ফায়ার সার্ভিসের ডুবুরি দল চেষ্টা চালিয়েও তাদের সন্ধান পায়নি।

মেরাজুল ও খায়রুল উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের মিয়ারচর গ্রামের সবজি বিক্রেতা মুস্তফা মিয়ার ছেলে।

বিশ্বম্ভরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, আজ সকাল ১০টার দিকে লাশ দুটি নদীর পানিতে ভাসতে দেখেন স্থানীয় লোকজন। তবে যে স্থানে তারা ডুবেছিল, তা থেকে অনেক ভাটিতে গিয়ে লাশ দুটি ভাসে। একজনের লাশ পাওয়া যায় নদীর বালিজুড়ি এলাকায়, অন্যজনের তাহিরপুর উপজেলা সদরের কাছে। নদীর প্রবল স্রোত থাকার কারণে এটা হয়েছে। লাশ পাওয়ার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

গত মঙ্গলবার বিকেলে এলাকার মিয়ারচর বাজারে মুস্তফা মিয়া সবজি বিক্রি করতে যান। এ সময় তাঁর সঙ্গে দুই ছেলে মেরাজুল ও খায়রুল ছিল। একপর্যায়ে ছোট ছেলে খায়রুল ইসলাম সেখান থেকে নদীর পাড়ে যায়। সে ফিরে আসতে দেরি করায় মুস্তফা আরেক ছেলেকে আনতে সেখানে পাঠান। এর আধা ঘণ্টা পর দুই ছেলে ফিরে না আসায় তিনি নদীর পাড়ে গিয়ে তাদের পাননি।

মুস্তফা মিয়া ছেলেদের খোঁজ করতে লাগলে স্থানীয় ব্যক্তিরা জানান, নদীতে থাকা একটি বাল্কহেডের ওপরে খায়রুলকে একবার দেখেছেন তাঁরা। পরে বাজার ও আত্মীয়স্বজনের বাড়িতে খোঁজ করে না পেয়ে সবাই ধারণা করেন, হয়তো দুই ভাই নদীর পানিতে পড়ে ডুবে গেছে। পরের দিন দক্ষিণ বাদাঘাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এরশাদ মিয়া বিষয়টি থানা ও প্রশাসনকে জানান।