• জুলাই ১৬, ২০২১
  • মৌলভীবাজার
  • 423
মৌলভীবাজারে করোনা শনাক্ত চার হাজার ছাড়াল

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে করোনা শনাক্ত রোগীর সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। গত বছরের ৪ এপ্রিল প্রথম জেলার রাজনগরে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তি মারা যান। পরে তাঁর নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়।

এদিকে শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় জেলায় ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নমুনা প্রদানকারীদের মধ্যে ৭৩ জন, কমলগঞ্জে ৭ জন, বড়লেখায় ২৪ জন, কুলাউড়ায় ৫ জন ও রাজনগরে ৪ জন পজিটিভ হয়েছেন। নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭৩ জনের। শনাক্তের হার ৪১ দশমিক ৪ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয় জানায়, বর্তমানে হাসপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। সুস্থ হয়েছেন ৪৬ জন। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৫৪। মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯৯ জন। মারা গেছেন ৪২ জন।

এদিকে সিভিল সার্জন কার্যালয় জানিয়েছে, বৃহস্পতিবার মৌলভীবাজার জেলায় সিনোফার্মের কোভিড-১৯ টিকার প্রথম ডোজ নিয়েছেন ২ হাজার ১৬৭ জন (নারী ও পুরুষ)। জেলায় এ পর্যন্ত সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন মোট ৮ হাজার ৩২৫ জন।

সিভিল সার্জন চিকিৎসক চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ জানিয়েছেন, হাসপাতালে কোভিড রোগীর জন্য যে শয্যা আছে, তাতে এখনো চিকিৎসা দেওয়া সম্ভব। কিন্তু শয্যার চেয়ে রোগী বেশি হলে সক্ষমতা বাড়াতে হবে। তবে রোগী বাড়ার সঙ্গে সঙ্গে উদ্বেগও বাড়ছে। মানুষ স্বাস্থ্যবিধি মানলে, মাস্ক পরলে নিরাপদ থাকা যেত।