• আগস্ট ১৯, ২০২১
  • মৌলভীবাজার
  • 334
মৌলভীবাজারে ২৪ ঘণ্টায় করোনা রোগী ও শনাক্তের হার বেড়েছে

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারে গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত রোগী ও শনাক্তের হার দুটোই বেড়েছে। এক দিনের ব্যবধানে আজ বৃহস্পতিবার রোগী বেড়েছে ৫৫ জন। এ সময় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার বেড়েছে ৭ শতাংশের বেশি। জেলা সিভিল সার্জন কার্যালয়ের দৈনিক প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় মৌলভীবাজারে নতুন করে ১৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩৪ জনের। শনাক্তের হার ২৯ দশমিক ৮। এর আগে গতকাল বুধবার ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছিল। সে সময় নমুনা পরীক্ষা করা হয়েছিল ৪৫৯ জনের এবং শনাক্তের হার ছিল ২২ দশমিক ৭।

মৌলভীবাজার জেনারেল হাসপাতালে নমুনা প্রদানকারীদের মধ্যে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩১ জনের, জুড়ীতে ১২ জনের, শ্রীমঙ্গলে ৭ জনের, কমলগঞ্জে ৬৩ জনের, বড়লেখায় ৪ জনের, কুলাউড়ায় ২৯ জনের এবং রাজনগরে ১৩ জনের। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ জন এবং সুস্থ হয়েছেন ৯০ জন।

জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত মোট রোগীর সংখ্যা ৭ হাজার ৩৪৯। সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৯১ জন এবং মারা গেছেন ৬৯ জন। গত বছর (২০২০) ৪ এপ্রিল প্রথম জেলার রাজনগরে করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তি মারা যান। পরে তাঁর নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়ে।

সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, রোগী ও শনাক্তের হার দুটোই বাড়ছে। মাঝখানে দু–এক দিন কমলেও রোগী শনাক্ত ৩০ শতাংশের কাছাকাছি ঘুরছে। এখন সবকিছু উন্মুক্ত। তবে স্বাস্থ্যবিধি মানার কোনো বিকল্প নেই। টিকা দিলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনার টিকা প্রদান কার্যক্রম চলছে। টিকার নিবন্ধন করে তিন লাখের ওপর মানুষ অপেক্ষায় আছেন।