• আগস্ট ৩১, ২০২১
  • জাতীয়
  • 191
বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের বাড়িতে হামলা

নিউজ ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাকের বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এ সময় তার বাড়ির সামনে অগ্নিসংযোগ করা হয়। খন্দকার মোশতাকের বাড়ির কয়েকটি দরজা ও জানালা ভাঙচুর করা হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়িতে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর বলেন, হামলার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন বলেন, মোশতাকের বাড়িতে হামলার ঘটনা ঘটেনি। তরুণ সমাজ উত্তেজিত হয়ে হামলার চেষ্টা করলে আমি তাৎক্ষণিকভাবে গিয়ে তাদের শান্ত করি।

এমন কর্মসূচি আয়োজনের উদ্দেশ্য কী? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পাঁচ বছর ধরে মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্ত ও মরণোত্তর বিচার দাবি করে আসছি। যত দিন পর্যন্ত সরকার এই দাবি বাস্তবায়ন না করবে তত দিন পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাব।

জানা গেছে, বাড়িটিতে মোশতাকের পরিবারের কেউ থাকেন না। তবে স্থানীয় মসজিদের ইমাম একটি কক্ষে থাকতেন। ঘটনার সময় তিনিও বাড়িতে ছিলেন না।

উল্লেখ্য, খন্দকার মোশতাকের বাড়ির সামনে পূর্ব নির্ধারিত কর্মসূচি ছিল দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের। পার্শ্ববর্তী দশপাড়া স্কুলমাঠে মোশতাকের প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন এবং কংকর-পাদুকা নিক্ষেপ চলার সময় উত্তেজিত জনতা বাড়িতে প্রবেশ করে হামলা করে।