• অক্টোবর ১০, ২০২১
  • বিনোদন
  • 600
দেশের সেরা কালচারাল অফিসার অসিত বরণ

নিউজ ডেস্কঃ বাংলাদেশ শিল্পকলা একাডেমির মাধ্যমে দেশে সংস্কৃতি চর্চার প্রসার ঘটাতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে একাডেমির সাংস্কৃতিক কর্মকর্তা বা কালচারাল অফিসারগণ। আর ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির পরিপ্রেক্ষিতে দেশের সেরা কালচারাল অফিসার নির্বাচিত হয়েছেন সিলেটের জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্ত।

রোববার (১০ অক্টোবর) বাংলাদেশ শিল্পকলা একাডেমি সূত্রে বিষয়টি জানা গেছে।

এর আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে (৬ অক্টোবর) বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী তার হাতে পুরস্কার তুলে দেন।

এ সময় একাডেমির সচিব মো. আছাদুজ্জামান, পরিচালক (প্রযোজনা) সোহাইলা আফসানা ইকো, পরিচালক (প্রশিক্ষণ) খন্দকার রেজাউল হাশেমসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি সূত্রে জানা যায়, ২০১৯-২০২০ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) মূল্যায়নে ১০০ নম্বরের মধ্যে ৯৩.৫ নম্বর পেয়ে তিনি সারা দেশে প্রথম স্থান অর্জন করেন। কাজের মূল্যায়ন হিসেবে কালচারাল অফিসার অসিত বরণ দাশগুপ্তকে একটি ক্রেস্ট, সনদপত্র ও ২৫ হাজার টাকার একটি চেক তুলে দেওয়া হয়।

সরকারি কর্মকাণ্ডে স্বচ্ছতা, দায়বদ্ধতা বৃদ্ধি ও জবাবদিহি নিশ্চিতকরণ, সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিতকরণ, প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়ন এবং সেবা প্রদানে গতিশীলতা আনয়নসহ সামগ্রিক অবদানের স্বীকৃত স্বরূপ তাকে এ পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার প্রাপ্তিতে অনুভূতি প্রকাশ করে অসিত বরণ দাশগুপ্ত বলেন, প্রতিটি স্বীকৃতিই কাজের স্পৃহা বাড়িয়ে দেয়, কাজের প্রতি দায়িত্ববোধ বাড়িয়ে দেয়। সেদিক থেকে এই প্রাপ্তি আমাকে সামনে আরও বড় চ্যালেঞ্জ মোকাবিলা করতে সহায়তা করবে এবং উৎসাহ দেবে বলেই আমি মনে করি।