• অক্টোবর ২৩, ২০২১
  • শীর্ষ খবর
  • 386
সুনামগঞ্জে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে ফেসবুকে পোস্ট, তরুণ আটক

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে পোস্ট দেওয়ার অভিযোগে এক তরুণকে আটক করেছে পুলিশ। ওই পোস্ট নিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে প্রশাসন ও পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে এবং ওই তরুণকে আটক করে।

শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার আমবাড়ি বাজার এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই বাজারে বিপুলসংখ্যক পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে এলাকায় ছড়িয়ে পড়ে, ওই তরুণ তাঁর ফেসবুক আইডি থেকে ধর্ম নিয়ে আপত্তিকর পোস্ট দিয়েছেন। এরপর এ নিয়ে মানুষের আলোচনা শুরু হয়। একপর্যায়ে বিকেলে এলাকার লোকজন জড়ো হয়ে তাঁর বাড়ি ঘেরাও করে। এ সময় বাজারের দোকানপাট বন্ধ হয়ে যায়। খবর পেয়ে উপজেলা প্রশাসন ও পুলিশের লোকজন দ্রুত ঘটনাস্থলে এসে উত্তেজিত লোকজনকে নিয়ে বৈঠকে বসে পরিস্থিতি শান্ত করে। পরে ওই তরুণকে আটক করা হয়।

পরিস্থিতি স্বাভাবিক রাখতে ওই বাজারে বিপুলসংখ্যক পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হয়েছে।

স্থানীয় মান্নারগাঁও ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান আবু হেনা আজিজ বলেন, ‘আমরা খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে ছুটে আসি। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাংশু কুমার সিংহ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবদুলাল ধরসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন চলে আসে। এরপর স্থানীয় মুরব্বিদের নিয়ে বসে উত্তেজিত লোকজনকে শান্ত করা হয়। আশা করি আর কোনো সমস্যা হবে না।’

রাতে মুঠোফোনে ঘটনাস্থল থেকে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সাইদ বলেন, ‘আমরা ঘটনাস্থলে আছি। পরিস্থিতি শান্ত আছে। যাঁর পোস্ট নিয়ে উত্তেজনার সৃষ্টি হয়েছিল, তাঁকে আটক করা হয়েছে। তাঁর বিরুদ্ধে পরবর্তী আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।’