• অক্টোবর ২৯, ২০২১
  • মৌলভীবাজার
  • 261
মৌলভীবাজারে অনুষ্ঠিত হলো হাফ ম্যারাথন

মৌলভীবাজার প্রতিনিধিঃ প্রকৃতির অপরূপ সৌন্দর্যে ভরপুর মৌলভীবাজারে ‘বেঙ্গল কনভেনশন হল হাফ ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হয়েছে। এতে দেশ-বিদেশের প্রায় ৬০০ জন রানার অংশ নেন।

শুক্রবার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৬টায় মৌলভীবাজার পৌর মেয়র চত্বর থেকে নারী-পুরুষের অংশগ্রহণে একসঙ্গে ২১ কিলোমিটার এবং ১০ কিলোমিটার দূরত্বের হাফ ম্যারাথন শুরু হয়।

মৌলভীবাজার সাইক্লিং কমিউনিটি ও রানার্স ক্লাবের আয়োজনে এবং মৌলভীবাজার জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় এ ম্যারাথন অনুষ্ঠিত হয়। ম্যারাথনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান।

১০ কিলোমিটার ম্যারাথনে অংশগ্রহণকারীরা গায়ে নীল রংয়ের টি শার্ট এবং ২১ কিলোমিটার ম্যারাথনে অংশগ্রহণকারীরা গায়ে সবুজ রংয়ের টি শার্ট পরেন।

১০ কিলোমিটার হাফ ম্যারাথন পৌর মেয়র চত্বর থেকে শুরু হয়ে বর্ষিজোড়া ইকোপার্কা সড়ক হয়ে দেওড়াছড়া চা বাগানের ভেতর ‘একাত্তর বধ্যভূমি’ হয়ে মৌলভীবাজার জেলা স্টেডিয়ামে আসে। ২১ কিলোমিটার হাফ ম্যারাথন একই স্থান ও একই সময়ে শুরু হয়ে বর্ষিজোড়া ইকোপার্কা সড়ক হয়ে দেওড়াছড়া চা বাগান পাড়ি দিয়ে ‘ছয়সিড়ি দিঘি’ হয়ে মৌলভীবাজার স্টেডিয়ামে আসে।

পরে দু’টি গ্রুপে ১০ কিলোমিটার হাফ ম্যারাথনে ৩ জন নারী ও ৩ পুরুষ এবং ২১ কিলোমিটার হাফ ম্যারাথনে ৩ জন নারী ও ৩ জন পুরুষসহ মোট বিজয়ী ১২ জনকে পুরস্কার তুলে দেন পৌর মেয়র মো. ফজলুর রহমান।

আয়োজক কর্ণধার ইমন আহমদ জানান, ১০ কিলোমিটার ম্যারাথন (পুরুষ) রংপুরের সাজ্জাদ হোসেন স্নিগ্ধা ১ম হন। তার ১০ কিলোমিটার পাড়ি দিতে সময় লাগে ৩৮ মিনিট। ১০ কিলোমিটার ম্যারাথন (নারী) সিলেটের নাছরিন বেগম ১ম হন। ১০ কিলোমিটার পাড়ি দিতে সময় লাগে ৫৫ মিনিট।

তিনি আরও জানান, ২১ কিলোমিটার ম্যারাথন (পুরুষ) নৌবাহিনীর সদস্য আসিব বিশ্বাস ১ম হন। তিনি ১ ঘণ্টা ১৭ মিনিটে ২১ কিলোমিটার পাড়ি দেন। ২১ কিলোমিটার ম্যারাথন (নারী) বগুড়ার মৌসুমী আক্তার এপি ১ম হন। ২১ কিলোমিটার পাড়ি দিতে তার সময় লাগে ২ ঘণ্টা ৩ মিনিট।

১০ কিলোমিটার পথ ১ ঘণ্টা ৪০ মিনিট ও ২১ কিলোমিটার পথ ৩ ঘণ্টা ৩০ মিনিটের মধ্যে যে সব রানার পৌঁছান তাদের সবাইকে মৌলভীবাজার জেলা ব্রান্ডিং ‘চা কন্যা’ ক্রেস্ট দেওয়া হয় বলে জানান আয়োজকরা।