• নভেম্বর ৭, ২০২১
  • বিজ্ঞপ্তি
  • 336
খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বিপ্লব ও সংহতি দিবস পুনরোজ্জীবিত করা হবে

নিউজ ডেস্কঃ ঐতিহাসিক ৭ই নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সিলেট মহানগর বিএনপি আয়োজিত এক বিশেষ আলোচনা সভা দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এডভোকেট হাবিবুর রহমান হাবিব।

আলোচনা সভায় বক্তারা বলেন “ঐতিহাসিক ৭ই নভেম্বর ছিল বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার প্রথম বিপ্লব। সিপাহী জনতা স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানকে গৃহবন্দী থেকে মুক্ত করে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা এবং দেশকে তলাবিহীন ঝুড়ি থেকে অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের যে দায়িত্ব জনগণ দিয়েছিলো, তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান নিজের জীবন দিয়ে রক্ষা করেন। ৭ই নভেম্বরের ঘটনা আজো আমাদের ঐক্যবদ্ধ হওয়ার শক্তি ও প্রেরণা যোগায়। ৭ই নভেম্বর আমরা শপথ নিলাম ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আগামীর রাষ্ট্রনায়ক দেশনায়ক তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে আনবো, দেশে জনগণের নির্বাচিত সরকারের শাসন, গণতন্ত্র ফিরিয়ে আনবো এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে বিপ্লব ও সংহতি দিবস পুনরুজ্জিবীত করা হবে।”

মহানগর বিএনপি নেতা আশরাফ আলীর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় আরও বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক রোকসানা বেগম শাহনাজ, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক সালেহ আহমেদ খসরু, মহানগর বিএনপির সদস্য নাজমুল ইসলাম,শ্রমিক দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুরমান আলী, মহানগর বিএনপি নেতা কামাল হাসান জুয়েল,মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক আব্দুস সামাদ তুহেল, জেলা যুবদলের সদস্য সচিব মকসুদ আহমেদ, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর শ্রমিক দলের সাধারণ সম্পাদক লিটন আহমেদ চৌধুরী, জেলা ছাত্রদলের সহ সভাপতি মাসরুর রাসেল, জাহাঙ্গীর আলম প্রমুখ। সভাপতির বক্তব্যর পূর্বে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ূম জালালি পংকি’র সুস্থতা কামনায় দোয়া পরিচালনা করেন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক রজব আহমদ।