• ডিসেম্বর ১৯, ২০২১
  • জাতীয়
  • 313
করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ২১১

নিউজ ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে মৃত্যু কমলেও সংক্রমণ বেড়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় দেশে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৪৮ জনে।

একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ২১১ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৮৩ জনে। এর আগে, গতকাল (১৮ ডিসেম্বর) শনাক্ত নেমেছিল ১ শতাংশের নিচে এবং মারা যান চারজন।

রোববার (১৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারাদেশে ১৭ হাজার ৩৪৭টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ৩৩২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ২১১ জন। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ২২ শতাংশ। আগের দিন ছিল ১ শতাংশের নিচে। সেই হিসাবে মৃত্যু কমলেও দেশে শনাক্তের হার বেড়েছে।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১ কোটি ১২ লাখ ৬৬ হাজার ৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৮১ হাজার ৮৩ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের মোট হার ১৪ দশমিক শূন্য ৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তি পুরুষ এবং ঢাকা বিভাগের বাসিন্দা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একদিনে সেরে উঠেছেন ১৬৮ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৫ হাজার ৫৭১ জন। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর ১০ দিন পর ১৮ মার্চ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।