• ডিসেম্বর ৩১, ২০২১
  • জাতীয়
  • 226
করোনায় আক্রান্ত আবারও বাড়ছে

নিউজ ডেস্কঃ দেশে করোনা সংক্রমণ আবার বাড়তে শুরু করেছে। কয়েক দিন ধরে রোগী শনাক্ত বাড়তে থাকার ধারাবাহিকতায় সর্বশেষ ২৪ ঘণ্টায় এই সংখ্যা ৫১২ জনে পৌঁছেছে। তবে আগের দিনের চেয়ে এ সময় করোনায় মৃত্যু কমেছে।

গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত) করোনায় সংক্রমিত দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। আগের দিন করোনায় ৭ জনের মৃত্যু এবং ৫০৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছিল।

আজ বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় দেশে মোট ১৮ হাজার ৬৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৭৪ শতাংশ। আগের দিন এ হার ছিল ২ দশমিক ২৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত দুজনের মধ্যে একজন ঢাকা এবং অপরজন খুলনা বিভাগের বাসিন্দা।

করোনার ডেলটা ধরনের দাপটে এ বছরের মাঝামাঝি দেশে করোনায় মৃত্যু, রোগী শনাক্ত ও শনাক্তের হার বেড়েছিল। তবে আগস্টে দেশব্যাপী করোনার গণটিকা দেওয়ার পর সংক্রমণ কমতে থাকে। এই মাসের প্রথম কয়েক সপ্তাহ ধরে করোনা শনাক্ত ১ শতাংশের ঘরেই ছিল। শেষ দিকে এসে শনাক্তের হারও বাড়তে শুরু করেছে।

গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এর পর থেকে এখন পর্যন্ত দেশে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৮৫ হাজার ৫৩৯। সংক্রমিত ব্যক্তিদের মধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭২ জনের। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪৯ হাজার ১০১ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯০ জন সুস্থ হয়েছেন।