• জানুয়ারি ৯, ২০২২
  • শীর্ষ খবর
  • 321
শাল্লায় ঘরবাড়ি ভাঙচুরের ঘটনায় কারাগারে ৪৯ জন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁওয়ে হিন্দু ধর্মালম্বীতের বাড়িঘর ভাঙচুর ও মন্দিরে হামলার ঘটনায় জড়িত ৪৯ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (৯ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম এই আদেশ দেন।

জানা যায়, এই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. তোফাজ্জল হোসেন এজাহার নাম থাকা আসামি ছাড়া আরও ৪৯ জনের নাম উল্লেখ করে অভিযোগপত্র দাখিল করেন।

এই আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। জামিন শুনানি শেষে আদালতের বিচারক চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহিম ৪৯ জনকেই কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সুনামগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর সাইফুল আলম বলেন, দুপুরে ৪৯ জন ওই মামলায় জামিন নিতে আসলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক আইডি থেকে হেফাজত ইসলামের সাবেক নেতা মাওলানা. মামুনুল হককে সমালোচনা করে গত বছরের ১৬ মার্চ ফেসবুকে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় দলটির সমর্থকরা পরদিন নোয়াগাঁও গ্রামের সংখ্যালঘুদের ৮৮ বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করে। এ সময় গ্রামের ৫টি মন্দিরও ভাঙচুর করা হয়। এ ঘটনায় তিনটি মামলা হয়। মামলাগুলো তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। তিন মামলায় গ্রেফতার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ ১১৩ জন আইনের আওতায় এসেছেন। হামলা, লুটপাট ও ভাঙচুরের মামলার আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অধিকাংশ আসামি আদালত থেকে ইতোমধ্যে জামিন পেয়েছেন।