• জানুয়ারি ১২, ২০২২
  • মৌলভীবাজার
  • 330
কমলগঞ্জে ৫ বাংলাদেশিকে মারধরের অভিযোগ বিএসএফের বিরুদ্ধে

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জের সীমান্ত এলাকায় বাঁশ কাটতে গেলে ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) ৫ বাংলাদেশিকে মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। পরে পরিবারের সদস্যরা তাঁদের উদ্ধার করেন। গতকাল মঙ্গলবার এই ঘটনা ঘটে।

এই পাঁচ বাংলাদেশি হলেন উপজেলার আদমপুর ইউনিয়নের পূর্ব কাঁঠালকান্দি গ্রামের আলিক মিয়া, হাবিব মিয়া, আহাদ মিয়া, আফজাল ও নজির মিয়া।

পূর্ব কাঁঠালকান্দি গ্রামের আজাদ মিয়া বলেন, গতকাল বেলা তিনটার দিকে উপজেলা বাজারের ত্রিপুরা সীমান্তবর্তী পাহাড়ি এলাকা থেকে বাঁশ কাটতে গেলে বিএসএফ সদস্যরা পাঁচ বাংলাদেশিকে ধরে মারধর করেন। তাঁদের সীমান্তের নো ম্যানস ল্যান্ড এলাকায় ফেলে যান।

আদমপুর ইউনিয়নের চেয়ারম্যান আবদাল হোসেন বলেন, গতকাল বিকেলে সীমান্ত এলাকায় বিএসএফের হাতে নির্যাতনের শিকার এক ব্যক্তি তাঁকে ঘটনাটি জানিয়েছেন। বাঁশ কাটতে গিয়ে তাঁরা ভারতীয় এলাকায় ঢুকে পড়েন। তখন বিএসএফের সদস্যরা তাঁদের মারধর করেন।

এদিকে আজ বুধবার সকালে ইসলামপুর ইউনিয়নের সীমান্ত এলাকা থেকে ওয়াশিম, সাজু, মোস্তাকিম, আফরোজ, ময়নুল, হারুন, শফিক ও আরিফ নামের আট বাংলাদেশিকে বিএসএফ সদস্যরা ধরে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। দুই ঘণ্টা পর তাঁদের ছেড়ে দেওয়া হয়। এই আটজনের বাড়িও আদমপুর ইউনিয়নের পূর্ব কাঁঠালকান্দি গ্রামে।

শ্রীমঙ্গলের ৪৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মিজানুর রহমান সিকদার বলেন, তিনি শুনেছেন পাহাড়ি নো ম্যানস ল্যান্ড এলাকায় বাঁশ কাটতে গিয়ে অসাবধানতাবশত ভারত চলে যান কয়েকজন বাংলাদেশি। বিএসএফ সদস্যরা তখন বাংলাদেশিদের ধাওয়া করেন। কাউকে মারধর করার বা ধরে নেওয়ার মতো কোনো তথ্য তাঁদের কাছে নেই। তারপরও বিজিবি বিষয়টি তদন্ত করে দেখবে বলে তিনি জানান।