• মার্চ ১০, ২০২২
  • রাজনীতি
  • 334
সরকারের পতন অনিবার্য: গয়েশ্বর

নিউজ ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠা, ঘুষ দুর্নীতি বন্ধ করার একটি মাত্র পথ হলো এই সরকারের পতন। এই অনিবার্য পতনটি নিশ্চিত করতে হবে আজকের ছাত্র সমাজের।

অতীতে এই দেশে ছাত্র সমাজ অনেক পরিবর্তন ঘটিয়েছে, অনেক বিপ্লব করেছে। সুতরাং আপনাদের সংগঠিত হয়ে রাস্তায় নামতে হবে।

বৃহস্পতিবার(১০মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে নীরব দুর্ভিক্ষ চলছে। মানুষ আয়ের পথ খুঁজে পাচ্ছে না। কিন্তু ব্যয় বাড়ছে। অতিমাত্রায় দুর্নীতি, ঘুষ এবং মুদ্রা পাচার চলছে। গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধির মধ্যে দিয়ে নিত্যপ্রয়োজনীয় সকল পণ্যের মূল্য লাগামহীনভাবে বাড়ছে। বিশ্বব্যাপী তেলের দাম ক্রমান্বয়ে কমছে অথচ আমাদের দেশে বৃদ্ধি পাচ্ছে। আমাদের দেশে গ্যাসের অভাব আছে, তারপরও আমরা ভারতে গ্যাস রপ্তানি করছি।

তিনি বলেন, আপনারা ১৯৭২ থেকে ৭৫ সময়টা দেখেননি। তখনকার চেয়ে এখনকার অবস্থা আরও ভয়াবহ। তখন এতটা পুলিশি তাণ্ডব ছিল না। রক্ষীবাহিনীর তাণ্ডব ছিল। তারপরও আমরা তাদেরকে প্রতিহত করতে পেরেছি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিনের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির প্রচার সম্পাদক সাবেক ছাত্র নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, ছাত্রদল নেতা কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাইফ মাহমুদ জুয়েল।