• মার্চ ১৩, ২০২২
  • জাতীয়
  • 208
২৮ মার্চ হরতাল

নিউজ ডেস্কঃ চাল-ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে আগামী ২৮ মার্চ আধাবেলা হরতাল পালনের কর্মসূচি ঘোষণা দিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য।

রোববার (১৩ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে সার্বজনীন ব্যবস্থা চালু করা ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ করার দাবিতে আয়োজিত সমাবেশে এ কর্মসূচির ঘোষণা দেন গণতান্ত্রিক বাম ঐক্যের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হারুন আল রশিদ।

জোটের সমন্বয়ক ডা. শামসুল আলমের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক হারুন চৌধুরী এবং সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদসহ জোটের নেতাকর্মীরা।

সমাবেশে বলা হয়, সরকারের কিছু আমলা ও মন্ত্রীদের যোগসাজশে সিন্ডিকেট তৈরি করে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ ও এলপি গ্যাসসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধি করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। শুধু চাল ডাল লবণ নয়, এখন মাছ-মাংসসহ যাবতীয় কাঁচাবাজার সিন্ডিকেটের দখলে। এ সিন্ডিকেটের কারণে আজ মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত, দরিদ্র ও হতদরিদ্র মানুষ খাদ্য তালিকা থেকে মাছ-মাংস বাদ দিয়েছে। দরিদ্র ও হতদরিদ্র মানুষ সন্তানদের স্কুলে পাঠানোর বন্ধ করেছে।

এতে আরও বলা হয়, এই মুহূর্তে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এ অসাধু ব্যবসায়ী ও সরকারের কিছু অসাধু আমলা ও কিছু অসাধু মন্ত্রীদের সিন্ডিকেট ভেঙে দেওয়া উচিত। তাই গণতান্ত্রিক বাম ঐক্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও অসাধু চক্রের সিন্ডিকেট চক্র ভেঙে দেওয়ার দাবিতে আগামী ২৮ মার্চ অর্ধবেলা হরতাল আহ্বান করেছে। দেশের গ্রাম-শহরের সব মানুষকে হরতাল পালনের আহ্বান জানানো হয়েছে।