• জুন ১১, ২০২২
  • মৌলভীবাজার
  • 273
পারাবত এক্সপ্রেসে আগুন : পুড়েছে তিনটি বগি

মৌলভীবাজার প্রতিনিধিঃ পারাবত এক্সপ্রেস ট্রেনের আগুনে পুড়ে গেছে তিনটি বগি। ফায়ার সার্ভিসের ১ ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে আগুন। ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল এখনও শুরু হয়নি।

এ তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মৌলভীবাজারের উপসহকারী পরিচালক আবুল্লাহ হারুন পাশা।

তিনি জানান, ট্রেনে আগুন লাগার খবরে প্রথমে কমলগঞ্জের ইউনিট কাজ শুরু করে। পরে মৌলভীবাজার, কুলাউড়া ও শ্রীমঙ্গল থেকে আরও তিনটি ইউনিট যোগ দেয়। ১ ঘণ্টার বেশি সময়ের চেষ্টায় বেলা সোয়া ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

মৌলভীবাজারের কমলগঞ্জের শমসেরনগরের বিমানঘাঁটি এলাকায় শনিবার দুপুর ১টার দিকে ট্রেনের এসি বগিতে আগুন লাগে। এতে ঢাকা-সিলেট রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ট্রেনের যাত্রী সুখেন দাশ প্লাবন বলেন, ‘আমি ট্রেনের এসি বগিতে বসেছিলাম। হঠাৎ ধোঁয়া ছড়িয়ে পড়ে। সামনে এগিয়ে দেখতে পাই আগুন ধরে গেছে। পরে আমরা টিটিকে জানালে তিনি ট্রেন থামানোর উদ্যোগ নেন৷ এখন পর্যন্ত ট্রেনের তিনটি বগি আগুনে পুড়েছে। অক্ষত বগিগুলোকে আগুন লাগা বগি থেকে আলাদা করা হয়েছে৷’

তিনি আরও জানান, ট্রেনে যারা দায়িত্বে আছেন তারা ধারণা করছেন এসির কোনো ত্রুটি থেকে আগুনের সূত্রপাত।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা আবুল্লাহ হারুন পাশা বলেন, ‘ট্রেনের দুটি বগি একেবারে পুড়ে গেছে। একটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুন লাগার কারণ খতিয়ে দেখা হচ্ছে। পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত বলে মনে করা হচ্ছে।’