• সেপ্টেম্বর ১৮, ২০২২
  • বিজ্ঞপ্তি
  • 233
আ’লীগ সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে : জালালি পংকী

নিউজ ডেস্কঃ সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকী বলেছেন, আওয়ামীলীগ গণতন্ত্রকে হত্যা করে ক্ষমতা আকড়ে রেখে দুঃশাসনের মাধ্যমে দেশকে গভীর সংকটে ফেলে দিয়েছে। অগণতান্ত্রিক সরকারের অধীনে দেশ চলতে পারে না। আওয়ামীলীগ রাজধানী ঢাকা, ভোলা, নারায়ণগঞ্জ, কুমিল্লা সহ সারাদেশে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। তারা মানুষের নায্য দাবী আদায়ের আন্দোলনে প্রতিনিয়ত হামলা চালাচ্ছে। গতকালও বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু ও উনার স্ত্রী, যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ এবং নির্বাহী কমিটির সদস্য তবিথ আউয়ালের উপর হামলা করেছে আওয়ামীলীগের সন্ত্রাসীরা। তারা গণতন্ত্রকে হত্যা করার পর তারা এখন মানুষের বাক স্বাধীনতাকে কেড়ে নিতে চায়। আওয়ামীলীগের লুটপাটে দেশে আজ নিরব দুর্ভিক্ষ চলছে। জ্বালানি ও দ্রব্যমূল্য বৃদ্ধি এবং নূরে আলম, আবদুর রহিম ও শাওন হত্যার প্রতিবাদে সারাদেশে বিএনপির প্রতিবাদ সমাবেশে হাজার হাজার মানুষ উপস্থিত হয়ে প্রতিবাদ জানাচ্ছে। আর এটি প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশের সমন্বয়ে নতুন করে ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্র করে মানুষের অধিকার আদায়ের আন্দোলনকে বন্ধ করা যাবে না।

রোববার বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নগরীর রেজিষ্ট্রারী মাঠে সিলেট মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে কোর্ট পয়েন্টে গিয়ে শেষ হয়।

সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালি পংকীর সভাপতিত্বে, সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকীর পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- মহানগর বিএনপির যুগ্ম-আহবায়কবৃন্দের মধ্যে রেজাউল হাসান কয়েস লোদী, হাবিবুর রহমান হাবিব, এমদাদ হোসেন চৌধুরী, সালেহ আহমদ খসরু, মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্যবৃন্দের মধ্যে জিয়াউল হক জিয়া, মাহবুব কাদির শাহী, সৈয়দ তৌফিকুল হাদী, মোর্শেদ আহমদ মকুল, আকতার রশীদ চৌধুরী, নুরুল আলম সিদ্দিকী খালেদ, আফজাল উদ্দিন, শামীম মজুমদার, সৈয়দ সাফেক মাহবুব, মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি সামিয়া বেগম চৌধুরী, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে মহানগর যুবদলের সভাপতি শাহ নেওয়াজ বক্ত চৌধুরী তারেক, মহানগর শ্রমিকদলের আহবায়ক আব্দুল আহাদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খাঁন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা সম্রাট, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হাজী দিনার আহমদ, মহানগর শ্রমিকদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জীবন, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি তানবীর আহমদ চৌধুরী প্রমুখ।

এসময় মহানগর বিএনপি’র অন্তর্ভুক্ত বিভিন্ন ওয়ার্ডের আহবায়ক বৃন্দ ও মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের সাবেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।