• সেপ্টেম্বর ২৩, ২০২২
  • বিজ্ঞপ্তি
  • 308
‘অবাদে চলছে বন্যপাখির মাংসের রেস্টুরেন্ট’ প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিউজ ডেস্কঃ গত ২২ সেপ্টেম্বর ২০২২ ইং দি ডেইলি স্টার অনলাইন ভার্সন বাংলায় প্রকাশিত হয় ‘অবাদে চলছে বন্যপাখির মাংসের রেস্টুরেন্ট’ শীর্ষক সংবাদ। এই সংবাদে ভুল তথ্য ও ছবি প্রকাশের প্রতিবাদ জানাচ্ছি।

২২/৯/২০২২ইং দি ডেইলি স্টার অনলাইন ভার্সন বাংলায় ‘ অবাদে চলছে বন্যপাখির মাংসের রেস্টুরেন্ট’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়। উক্ত সংবাদের শুরুতেই লিখা হয় ‘নিজের কর্মজীবনের ১১ বছরে পদার্পণ উদযাপন করতে সহকর্মীদের নিয়ে বুধবার রাতে সিলেটের জৈন্তাপুর উপজেলার হরিপুর বাজারের একটি রেস্টুরেন্টে ‘বালিহাঁস পার্টি’ করেছেন সিলেট জেলা পুলিশের কনস্টেবল সানাউল সোহান।’ এবং আমাদের ছবি প্রকাশ করা হয়।

প্রকৃত ঘটনা হল ২১ সেপ্টেম্বর আমরা সহকর্মীদের নিয়ে নিয়ে হরিপুর বাজারের একটি রেস্টুরেন্টে খেতে যাই। এবং আমরা পাতি হাঁসের মাংস দিয়ে রাতের খাবার খাই। তখন আমি ফেসবুকে একটি ছবিসহ পোস্ট দেই। সেখানে আমি ভুল বসত ( টাইপিং মিস্টেক) পাঁতি হাঁসের জায়গায় বালিহাঁস লিখি। এমতাবস্থায় আমার মোবাইল ফোনের চার্জ শেষ হয়ে যাওয়ার কারণে মোবাইল ফোনটি বন্ধ হয়ে যায়। পরবর্তীতে বানান ভুলের বিষয়টি আমার দৃষ্টি গোচর হলে তাৎক্ষনিক আমি সেই পোস্ট ঠিক করি। এবং প্রতিবেদকের বক্তব্যেও আমি এই কথাটি উল্লেখ করেছি।

মূলত বন্যপ্রাণী সংরক্ষণ আইন সম্পর্কে আমিসহ আমার সহকর্মীরা অবগত আছি। এই দেশের একজন নাগরিক হিসেবে এবং একজন সরকারি চাকুরীজীবী হিসেবে আমরা দেশের সকল আইন মেনে চলি। তাই এধরনের আইন বিরোধী কাজ থেকে আমরা বিরত থাকি। উপরোক্ত ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছে।