• অক্টোবর ৮, ২০২২
  • রাজনীতি
  • 227
বিএনপির আন্দোলনে বাধা দিলে যুদ্ধ হবে : এ্যানি

নিউজ ডেস্কঃ বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, শেখ হাসিনার অবৈধ সরকারের বিরুদ্ধে আমরা মাঠে নেমে পড়েছি। কোনো বাধা আমাদের আন্দোলনকে দমাতে পারবে না। হাজারিবাগের অবস্থান লক্ষ্মীপুরে সৃষ্টি করবেন না। ঢাকা শহরের অলিতে-গলিতে বিএনপির হাজার-হাজার নেতাকর্মী নেমে পড়েছে। আমরা লক্ষ্মীপুরে নেমে পড়েছি। আমাদের বাধা দেওয়ার সাহস করবেন না। আমাদের আন্দোলনে বাধা দিলে যুদ্ধ হবে।

শনিবার (০৮ অক্টোবর) দুপুরে বিএনপি নেতা সাহাবুদ্দিন সাবুর লক্ষ্মীপুর শহরের উত্তর তেমুহনীর বাসভবন প্রাঙ্গণে জেলা যুবদলের প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি লক্ষ্মীপুর সদর উপজেলার বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আলাউদ্দিন পাটোওয়ারী হত্যা মামলায় জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ফরিদসহ বিএনপির কয়েক নেতাকর্মীকে আসামি করার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।

এ্যানি আরও বলেন, আওয়ামী লীগের সঙ্গে কোনো সংলাপে বসা হবে না। তাদের নেতৃত্বে এ দেশে আর কোনো নির্বাচন হবে না। অবৈধভাবে তাদের আর ক্ষমতায় আসতে দেওয়া হবে না। আওয়ামী লীগে নিজেদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লক্ষ্মীপুরে আলাউদ্দিন হত্যা হয়েছে। এ মামলায় জেলা যুবদল নেতা এ কে এম ফরিদসহ বিএনপির ৪ নেতার বিরুদ্ধে হত্যা মামলা করা হয়। বশিকপুরের চিহ্নিত সন্ত্রাসী আবুল কাশেম জিহাদকে গ্রেপ্তার করলে এ হত্যার সঠিক রহস্য উদঘাটন হবে।

জেলা যুবদলের আহ্বায়ক রেজাউল করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান।

জেলা যুবদলের সদস্য সচিব আবদুল আলিম হুমায়ুনের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন- বিএনপি নেতা নিজাম উদ্দিন ভূঁইয়া, মাহবুবুর রহমান লিটন, অধ্যাপক নিজাম উদ্দিন, চাষী নজরুল ইসলাম, যুবদল নেতা সাইফুল ইসলাম শাহীন, সৈয়দ রশিদুল হাসান লিংকন, সোহরাব হোসেন ভুলু, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মহসিন কবির স্বপন ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ প্রমুখ।

প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের পোদ্দার দীঘিরপাড় এলাকায় যুবলীগ নেতা আলাউদ্দিনকে এলোপাতাড়ি গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে মেহেদী হাসান আকাশ বাদী হয়ে থানায় ১৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ২০ জনকে আসামি করে মামলা করেন। এ মামলার ৫ নম্বর আসামি যুবদল নেতা জাবেদকে গ্রেপ্তার করেছে পুলিশ।