• অক্টোবর ১৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 218
সুনামগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের সম্পাদকসহ ৩০ জনের বিরুদ্ধে মামলা

নিউজ ডেস্ক: বাস শ্রমিক ও স্বেচ্ছাসেবক লীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপুসহ ৩০ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।

রোববার দুপুরে পরিবহন শ্রমিক নেতা আব্দুল মতিন বাদী হয়ে এই মামলা দায়ের করেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার রাত সাড়ে নয়টায় সুনামগঞ্জ শহরের আব্দুজ জহুর সেতুর উপরে তাহিরপুর থেকে সিলেটগামী একটি পর্যটকবাহী বাস আটকে ভাঙচুর ও চালককে মারধরের ঘটনা ঘটে। এর কিছুক্ষণ পর বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা ঘটনাস্থলে এসে পাল্টা হামলা চালায়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তাৎক্ষণিকভাবে পর্যটকবাহী বাসের যাত্রীরা জানিয়েছিলেন, তাহিরপুর থেকে আসার সময় বিশ্বম্ভরপুর এলাকায় একটি সিএনজি চালিত অটোরিকশা ওভারটেক করতে চেয়েছিল। এনিয়ে সিএনজির যাত্রীদের সঙ্গে বাস চালকের কথা কাটাকাটি হয়। পরে আব্দুজ জহুর সেতুতে বাস আটকে হামলা চালানো হয়। এসময় বাসের চালক আহত হন।

সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন তাৎক্ষণিকভাবে গণামাধ্যম কর্মীদের বলেছিলেন, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে বাসে হামলা হয়েছে। পুলিশের উপস্থিতিতে এমন ঘটনা হয়। এ ঘটনায় কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া না হলে ১২ ঘণ্টা পর পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হবে।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জুবের আহমদ অপু বলেন, তাহিরপুর থেকে সিলেটগামী বাস পথে ছাত্রলীগের দুই কর্মীর মোটর সাইকেলে ধাক্কা দেয়। পরে আব্দুজ জহুর সেতুতে বাস শ্রমিক ও ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগে কর্মীদের সংঘর্ষ বাঁধে। খবর পেয়ে মধ্যস্ততা করে দেওবার জন্য আমি যাই। সেখানে শ্রমিক নেতাদের মধ্যে বিএনপি’র নেতাও ছিলেন। তারা বিষয়টি ভিন্নখাতে নিয়ে আমাকে দ্রুত বিচার আইনের মামলায় জড়িয়েছে।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন জানিয়েছেন, রোববার দুপুরে সাত জনের নামোল্লেখ করে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। মামলায় ২০-৩০ জনকে আসামি করা হয়েছে। মামলার বাদী হয়েছেন, সিলেটের খাসদবির এলাকার পরিবহন শ্রমিক আব্দুল মতিন। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করা যায় নি।