• নভেম্বর ১৬, ২০২২
  • শীর্ষ খবর
  • 192
দিরাইয়ে সংঘর্ষের দুদিন পর আওয়ামী লীগের কমিটি ঘোষণা

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাই উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটির সভাপতি পদে আছেন কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রদীপ রায়। প্রদীপ রায় আগের কমিটিতেও একই পদে ছিলেন।

গত সোমবার দিরাই উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। সম্মেলনমঞ্চে দলের কেন্দ্রীয় কমিটির নেতা, সংসদ সদস্য ও জেলা নেতাদের উপস্থিতিতে দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এ কারণে সেদিন নতুন কমিটি ঘোষিত হয়নি।

জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরে আলম সিদ্দিকী জানিয়ছেন, বুধবার জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক এম এনামুল কবির স্বাক্ষরিত এক চিঠিতে দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

সোমবার দুপুরে দিরাই সদরের বিএডিসি মাঠে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন শুরুর কিছু সময় পর দলের দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এতে ইটপাটকেল নিক্ষেপ, পাল্টাপাল্টি ধাওয়ায় ৫০ জন আহত হন। মঞ্চে বসা প্রধান অতিথি দলের প্রেসিডিয়াম সদস্য নুরুল ইসলাম নাহিদসহ অন্য অতিথিরা প্লাস্টিকের চেয়ারকে ঢাল বানিয়ে নিজেদের রক্ষার চেষ্টা করেন। তারপরও কারও কারও শরীরে ঢিল লাগে। এ কারণে সম্মেলনের কার্যক্রম প্রায় এক ঘণ্টা বন্ধ ছিল। পরে বেলা দুইটায় আবার কার্যক্রম শুরু হয়ে পাঁচটা পর্যন্ত চলে। দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণার কথা থাকলেও সেটি আর হয়নি।

নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে দ্রুত কমিটি পূর্ণাঙ্গ করে জেলা কমিটির কাছে পাঠানোর কথা বলা হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরে আলম সিদ্দিকী।