• নভেম্বর ২২, ২০২২
  • শিক্ষাঙ্গন
  • 338
ঢাবি থেকে স্বর্ণপদক পেলেন সুনামগঞ্জের মেয়ে নীপা

সুনামগঞ্জ প্রতিনিধিঃ প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণ পদক পেয়েছেন সুনামগঞ্জের মেয়ে শায়লা ইসলাম নীপা। নীপা জেলার শান্তিগঞ্জ উপজেলার পাগলা সরকারি স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক মরহুম নূরুল ইসলামের মেয়ে।

বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে স্নাতকে প্রথম শ্রেণিতে প্রথম হওয়ায় ড.আব্দুল জলিল মিয়া স্বর্ণপদক-২০২০ প্রদান করা হয় তাকে।

গত শনিবার (১৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তণ অনুষ্ঠানে শায়লা ইসলাম নীপার হাতে আনুষ্ঠানিক ভাবে স্বর্ণ পদক তুলে দেন রাষ্ট্রপতি ও চ্যান্সেলর আব্দুল হামিদ।

শায়লা ইসলাম নীপা পাগলা সরকারি স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি, সুনামগঞ্জ সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি পাশ করে সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে দর্শন বিষয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেছে। তাঁর এ সাফল্যের জন্য সে তাঁর পরিবার, শিক্ষক ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞ জানিয়েছে।

ঢাবির মেধাবী কৃতি শিক্ষার্থী নীপার গ্রামের বাড়ি একই জেলার দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের আলীপুর গ্রামে। প্রয়াত শিক্ষক বাবার আদর্শে অনুপ্রাণিত নীপা ভবিষ্যতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চায়। সে তার আগামীর চলার পথে সবার নিকট দোয়া প্রার্থী।