• ডিসেম্বর ৪, ২০২২
  • রাজনীতি
  • 138
সরকার নিজেই জঙ্গিদের ধারণ করছে : মির্জা ফখরুল

নিউজ ডেস্কঃ সরকার নিজেই নাশকতা করছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমি আজ সুনির্দিষ্টভাবে বলতে চাই, সরকার নাশকতা করছে; সরকার জঙ্গিবাদ সৃষ্টি করছে; সরকার এখন জঙ্গিদের ধারণ করছে।

রোববার (৪ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করছে দাবি করে মির্জা ফখরুল বলেন, তারা গণপরিবহন বন্ধ করেছে। পুলিশকে ব্যবহার করে বেআইনিভাবে গায়েবি মামলা দিয়ে অনেক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে।

সরকার বিএনপির ১০ তারিখের সমাবেশকে ঘিরে অহেতুক বিতর্ক সৃষ্টি করছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার প্রতিশোধে মেতে উঠেছে। সমাবেশকে কেন্দ্র করে সরকারের একেবারে উচ্চ পর্যায়ের মন্ত্রীরা অহেতুক কথা বলে গণতন্ত্রকে ধ্বংস করার জন্য যা যা করা দরকার তাই করছে।

বিএনপি খেলার রাজনীতিতে বিশ্বাস করে না জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি বাস্তবতার খেলায়। অধিকার ফিরে পাওয়ার রাজনীতিতে আমরা বিশ্বাস করি।

আগামী ১০ তারিখ বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশে সম্পূর্ণ শান্তিপূর্ণ হবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের ভবিষ্যৎ দাবি ও কর্মসূচিগুলো সমাবেশ থেকে দেওয়া হবে। আমরা কখনো বলিনি এখানে এমন কিছু করা হবে, যেটাতে সমস্যা হবে। বরং সমস্যা তৈরি করছে সরকার।

সরকার বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করে ঢাকা মহানগরে ত্রাসের রাজত্ব সৃষ্টি করছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, নাশকতা তারাই শুরু করেছে।