• জানুয়ারি ১২, ২০২৩
  • শীর্ষ খবর
  • 185
অনির্দিষ্টকালের জন্য দিরাই সাব-রেজিস্ট্রার অফিসে কর্মবিরতি

নিউজ ডেস্ক: শিবগঞ্জ উপজেলা সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সুনামগঞ্জের দিরাই সাব-রেজিস্ট্রার অফিসে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করা হয়েছে। বুধবার সকাল থেকে ওই কর্মবিরতির ঘোষণা করা হয়।

বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন সূত্রে জানা যায়,গত ১০ই জানুয়ারি চাঁপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার সাব-রেজিস্ট্রারের এজলাস কক্ষে সরকারি দায়িত্ব পালনকালে শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হায়াত কর্তৃক শারীরিক ভাবে লাঞ্ছিত ও মোবাইল ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটে।পরবর্তী সময়ে কতিপয় দুষ্কৃতিকারী দেশীয় অস্ত্র নিয়ে কর্মরত অবস্থায় সাব-রেজিস্ট্রার মো.ইউসুফ আলীর ওপর হামলা করে গুরুতর আহত করে।এরই প্রতিবাদে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস এসোসিয়েশন গতকাল সকালে তাদের লিখিত প্যাডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করে।

এরই প্রেক্ষিতে সুনামগঞ্জের দিরাই সাব-রেজিস্ট্রার অফিসের সকল কর্মকর্তা কর্মচারী ও দলিল লেখকবৃন্দ গতকাল সকাল থেকে ওই কর্মবিরতি পালন করছে।

দিরাই অফিসের সাব-রেজিস্ট্রার (অ. দা.) ফয়সাল হোসেন জানান, কর্মরত অবস্থায় শিবগঞ্জ উপজেলার সাব-রেজিস্ট্রার মো. ইউসুফ আলীর ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সারা দেশের ন্যায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করা হচ্ছে। সেই সঙ্গে ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।