• মার্চ ৯, ২০২৩
  • শীর্ষ খবর
  • 155
সুনামগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জে স্ত্রীকে নির্যাতন করে হত্যার দায়ে স্বামী জালাল উদ্দীনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি সুনামগঞ্জ সদর উপজেলার ইচ্ছারচন গ্রামের মো ছুবান মিয়ার ছেলে।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসাম্মৎ জাকিয়া পারভিন এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট খায়রুল কবির রুমেন এ রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সামিয়া বেগমকে হত্যার অভিযোগে আদালত তার স্বামী জালাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট। এছাড়া ওই আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, আসামি জালাল উদ্দিনের সঙ্গে সামিয়া বেগমের বিয়ে হয়। বিয়ের পর থেকেই বাড়িতে সামিয়া বেগমকে বিভিন্ন বিষয় নিয়ে মারপিট করত। এছাড়াও জালাল উদ্দিন তার নাতিনের বিয়ের স্বর্ণালংকার জোর করে বিক্রি করে দেয়। এসব ঘটনার জেরে গত ২০২০ সালের ৩০ অক্টোবর রাতের খাবার শেষে সবাই ঘুমিয়ে পড়লে স্ত্রী সামিয়া বেগমকে ধারালো দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে সেখানে মৃত্যু হয়।

এ ঘটনায় সামিয়া বেগমের নানা মোহাম্মদ আব্দুল গফুর জামালগঞ্জ থানায় মামলা করেন। মামলার দীর্ঘ বিচারকার্য শেষে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।