• এপ্রিল ২৫, ২০২৩
  • মৌলভীবাজার
  • 194
শ্রীমঙ্গলে বিদ্যুৎপৃষ্ট হয়ে শিশুর মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের হাজীপুর (বরুনা) গ্রামে একটি মৎস্যখামারে বিদ্যুতের তারে জড়িয়ে সানোয়ার নামের এক শিশু মারা গেছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে উপজেলার বরুণা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় এলাকাবাসী জানান, কালাপুর ইউনিয়নের হাজীপুর (বরুনা) গ্রামের বাইক্কা বিল সড়কে অবস্থিত সাবেক সংসদ সদস্য মরহুম মো. শফিকুর রহমানের মৎস্যখামার লিজ নিয়ে মাছচাষ করছেন স্থানীয় শিমুল, জব্বার, জুয়েল নামের তিন ব্যক্তি। মাছ চুরি ঠেকাতে খামারের চারপাশে রাতে বৈদ্যুতিক বাতি জ্বালানো ও বিদ্যুতের তার ফেলে রাখা হয়। মঙ্গলবার ভোর সাড়ে ৪টার দিকে এলাকার মো. মোশাহিদ মিয়ার শিশুপুত্র সানোয়ার মাছ ধরতে বিলে যাবার পথে বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎপিষ্ট হয়।

নিহতের পিতা মো. মোশাহিদ মিয়া জানান, সানোয়ার সকালে স্থানীয় একটি বিলে মাছ ধরতে গেলে সড়কের পাশে সাবেক সংসদ সমস্য মরহুম শফিকুর রহমানের ফিসারীতে বিদ্যুতের তারে জড়িয়ে যায়। দ্রুত তাকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে সেখানে সে মারা যায়।

বিষয়টি নিশ্চিত করে শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, ‘মৎস্যখামারগুলোতে মাছ চুরি বন্ধে খামারের চারপাশে বৈদ্যুতিক বাতি জ্বালানো হয়। এছাড়া কেউ কেউ বৈদ্যুতিক তার ফেলে রাখেন। বিদ্যুতের তার ফেলে রাখার কারনে এ দুর্ঘটনাটি ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।’