• আগস্ট ৫, ২০২৩
  • রাজনীতি
  • 119
আ. লীগ সরকারের অধীনে নিশিরাতের ভোটে বিএনপি যাবে না: রিজভী

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার পদত্যাগ না করলে বিএনপি নির্বাচনে যাবে না বলে মন্তব্য করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ শনিবার দুপুরে নারায়ণগঞ্জে সাংবাদিকদের তিনি বলেন, ‘এই সরকারের অধীনে নিশিরাতের নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।’

রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিএনপির একটি দল দুপুরে শহরের ডনচেম্বার এলাকায় প্রয়াত মহানগর বিএনপি নেতা মাহমুদুর রহমানের বাড়িতে যান। গত ২৮ জুলাই রাজধানীতে বিএনপির মহাসমাবেশে যোগ দিতে যাওয়ার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান মাহমুদুর রহমান। তার বাড়িতে গিয়ে স্বজনদের প্রতি সমবেদনা জানান বিএনপি নেতারা।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী বলেন, ‘নির্বাচনের আগে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে। জাতীয় সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলেই কেবল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে, তার আগে নয়।’

দুর্নীতি মামলায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সাজা প্রসঙ্গে তিনি বলেন, ‘এটি একটি মিথ্যা মামলা। রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়ন করতে সরকার আদালতের মাধ্যমে এ ধরনের সাজা দিচ্ছে।’

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দিপু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন, মহানগর বিএনপির আহ্বায়ক সাখাওয়াত হোসেন খান, সদস্য সচিব আবু আল ইউসুফ খান ও জেলা বিএনপির সাবেক সহসভাপতি মাহমুদুর রহমান সুমন প্রমুখ।