• অক্টোবর ৭, ২০২৩
  • শীর্ষ খবর
  • 209
পুরোদেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত : পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, শেখ হাসিনা দেশকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। পুরোদেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত। বিশ্বের মানুষ তাকে সম্মান করেন। তিনি নিজের জীবন বাজি রেখে দেশের মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই এই উন্নয়নের জোয়ার বেগবান করতে আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।

শনিবার (৭ অক্টোবর) দুপুরে শান্তিগঞ্জস্থ মন্ত্রীর হিজলবাড়ীর আরফান আলী বৈঠকখানায় শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব বলেন।

মন্ত্রী বলেন, ঢাকায় কিছু সুশীল, পন্ডিত ব্যক্তিবর্গ আছেন তারা বুঝাতে চায় বাংলাদেশের মানুষ নাকি কষ্টে আছে। তারা নাকি ভোট দিতে পারে না। যারা এ সমস্ত কথা বলে দেশে অশান্তি সৃষ্টি করতে চায় তাদের থেকে সাবধান থাকতে হবে৷ গ্রামের সাধারণ মানুষ কি চায় সেটাই আমাদের বিবেচ্য বিষয়। কোন পন্ডিতের কথায় আমরা কান দিবনা। গ্রামের মানুষ উন্নয়ন চায়, তারা সুন্দর জীবন যাপন চায়। তারা চায় আওয়ামীলীগ আবারও ক্ষমতায় আসুক।

নির্বাচন প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমরা চাই নিবন্ধিত সকল রাজনৈতিক দল নির্বাচনে আসুক। সবার জন্য সমান সুযোগ দেয়া আছে। কিন্তু যারা এটা না করে নির্বাচনে বিশৃঙ্খলা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

হাওরাঞ্চলের মানুষের বিশ্বস্ত নেতা শেখ হাসিনা উল্লেখ করে মন্ত্রী বলেন, শেখ হাসিনা গ্রামাঞ্চলের মানুষের প্রকৃত বন্ধু। তিনি বলেছেন আমার কাছে গোপালগঞ্জ আর সুনামগঞ্জ একই। তার প্রত্যক্ষ নির্দেশে সুনামগঞ্জে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন বাস্তবায়ন হচ্ছে৷

সুনামগঞ্জে রেললাইনের কাজ আমরা নির্বাচনের পরেই শুরু হবে। আমার আরেকটা স্বপ্ন আছে সুনামগঞ্জে একটি বিমানবন্দর করার। এমন যায়গায় বিমানবন্দর হবে যেখানে মানুষের সুবিধা হয়। শান্তিগঞ্জে পৌরসভার বিষয়টাও আমার মাথায় আছে। আমরা আর সুনামগঞ্জকে অবহেলিত জেলা দেখতে চাই না।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতুর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন এবং দপ্তর সম্পাদক সেলিম রেজার যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আসাদুর রহমান আসাদ, জয়কলস ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুল বাছিত সুজন, তেরাব আলী, মাওলানা আব্দুল কাইয়ুম, জ্যোতিভূষন তালুকদার ঝন্টু, শাহিনুর রহমান শাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল কবির, গোলাম মুস্তফা, পাথারিয়া ইউপি চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম সহ উপজেলা আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমুখ।

শান্তিসমাবেশ শেষে পরিকল্পনামন্ত্রীকে নিয়ে এক বিশাল আনন্দ শোভাযাত্রা করে উপজেলা আওয়ামী লীগ। শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে৷

এরআগে সকালে বিশাল গাড়িবহর নিয়ে রানীগঞ্জ সেতুতে বিশ্বশ্রেষ্ঠ বিদ্যাপিঠ অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে ভাষণ প্রদান ও সম্মাননা গ্রহণ শেষে যুক্তরাজ্য থেকে দেশে আগমণ উপলক্ষ্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে গণ অভ্যর্থনা ও আনন্দ শোভাযাত্রার আয়োজন করে শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের নবগঠিত পূর্ণাঙ্গ কমিটি।