• অক্টোবর ২৪, ২০২৩
  • রাজনীতি
  • 141
২৮ অক্টোবর অশান্তি করতে এলে ছাড় নয়: কাদের

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি গণতন্ত্র রক্ষা নয়, ধ্বংসের জন্য লড়াই করছে। আওয়ামী লীগ শান্তি চায়।

তিনি বলেন, অশান্তি চাইলে বিএনপি এতদিনে একটা সমাবেশও করতে পারত না। ২৮ অক্টোবর শান্তির নামে অশান্তি করতে এলে এবার আর ছাড় দেওয়া হবে না।

মঙ্গলবার (২৪ অক্টোবর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আগামী ২৮ অক্টোবর আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশ সফল করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়। একই দিন বিএনপির মহাসমাবেশ রয়েছে।

সভায় ওবায়দুল কাদের বলেন, দিনক্ষণ দিয়ে আন্দোলন হয় না। পৃথিবীর কোনো দেশে দিনক্ষণ দিয়ে আন্দোলন সফল হয়নি। আমাদের দেশেও ৬৯ ও ৯০ এর আন্দোলন দিনক্ষণ দিয়ে হয়নি। ভুল পথে চলার কারণে এবারো বিএনপির আন্দোলন খাদে পড়বে।

তিনি বলেন, আওয়ামী লীগ শান্তি চায়। আমরা ক্ষমতায়। অশান্তি কেন চাইব? তবে এবার অশান্তি করতে এলে দেখিয়ে দেব অশান্তি কাকে বলে।

নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আগামী ২৮ অক্টোবর উত্তাল সমুদ্র দেখতে চাই। বিক্ষুব্ধ বঙ্গোপসাগরের গর্জন শুনতে চাই। আমরা শান্তি চাই। তবে কেউ অশান্তি করতে এলে খবর আছে।

তিনি বলেন, অনেক সহ্য করেছি। সহ্যের সীমারেখা আছে। ৪০ দল নিয়ে সমাবেশ করবে। স্বপ্ন রে স্বপ্ন! বিএনপির রঙিন সে খোয়াব, বেলুন চুপসে যাবে, একটু অপেক্ষা করুন।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দল হিসেবে আওয়ামী লীগের নেতাকর্মীরা যে ধৈর্যের পরিচয় দিয়েছেন, তা অবাক করার মতো।

বিশেষ এ বর্ধিত সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।