• ডিসেম্বর ১২, ২০২৩
  • শীর্ষ খবর
  • 98
হবিগঞ্জে বিএনপি ও অঙ্গসংগঠনের শতাধিক নেতাকর্মীর নামে মামলা

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ শহরের শায়েস্তানগরে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সৈয়দ মুশফিক আহমেদকে প্রধান আসামী করে ৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত নামা আরও অর্ধশতাধিক বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

হবিগঞ্জ সদর থানার এসআই জয়পাল বাদী হয়ে পুলিশ এ্যাসল্ট ও বিস্ফোরক আইনে এই মামলা দায়ের করা হয়। মঙ্গলবার সকালে হবিগঞ্জ সদর থানার ওসি অজয় চন্দ্র দেব এই তথ্য নিশ্চিত করেন। এছাড়াও মামলায় জেলা যুবদলের সদস্য সচিব শফিকুর রহমান সিতু ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জিল্লুর রহমানকে আসামী করা হয়েছে।

জানা যায়, গত রবিবার দুপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার, আইনের শাসন ও ন্যায়বিচারের দাবিতে শায়েস্তানগর এলাকায় মানববন্ধন করছিলেন বিএনপি নেতারা। এসময় পুলিশ বাধা দিলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশ সদস্যদের সংঘর্ষ হয়। বেশ কিছুক্ষণ ধরে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া। এসময় বিএনপি নেতাকর্মীরা একদিক থেকে ইটপাটকেল ছুড়লে পুলিশ পাল্টা টিয়ারশেল ছোড়ে।

এতে মাইটিভির হবিগঞ্জ জেলা প্রতিনিধি নিরঞ্জন গোস্বামী শুভ ও দেশ টিভির জেলা প্রতিনিধি আমীর হামজা এবং ৬ জন পুলিশসদস্যসহ অন্তত ৫০ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ ২৬৯ রাউন্ড বুলেট ও ২৯ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।