• এপ্রিল ১৯, ২০২৪
  • শীর্ষ খবর
  • 11
হবিগঞ্জে অভিযোগ জানাতে থানায় গিয়ে আটক ১৯ ঘণ্টা!

হবিগঞ্জ প্রতিনিধিঃ থানায় অভিযোগ করতে আসা তিন ভাইকে ১৯ ঘন্টা আটক রাখা এবং ঘুষ না পেয়ে সাজানো মামলায় আদালতে পাঠানোর অভিযোগ উঠেছে হবিগঞ্জের মাধবপুর থানার উপ-পরিদর্শক শাহ আলম ভূঁইয়ার বিরুদ্ধে। তার বিচার দাবিতে (১৫ এপ্রিল) পুলিশ মহা-পরিদর্শকের কাছে ডাকযোগে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য শাহিন মিয়া।

অভিযোগ সূত্রে জানা যায়, মাধবপুর উপজেলার আদাঐর ইউনিয়নের সম্পদপুর গ্রামের সিরাজ মিয়ার সঙ্গে একই গ্রামের সাবিনা আক্তারের জমি নিয়ে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। গত ১২ এপ্রিল পুকুরে মাছ ধরা নিয়ে উভয় পক্ষের দ্বন্দ্ব হলে সিরাজ মিয়া মাধবপুর থানায় অভিযোগ করতে যায় থানার উপ-পরিদর্শক শাহ আলম ভুঁইয়া কোনও কারণ ছাড়াই সিরাজ মিয়াসহ তার দুই ভাইকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করা হয়। আটকের ১৯ ঘন্টা পর টাকা না পেয়ে ১৫১ ধারায় মামলা দিয়ে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়।

এ ব্যাপারে অভিযোগকারী সিরাজ মিয়া ছেলে শাহিন মিয়া বলেন, ‘আমার বাবাসহ দুই চাচাকে অন্যায়ভাবে আটক করে ৫০ হাজার টাকা দাবি করে শাহ আলম ভুঁইয়া। আমি টাকা দিতে পারি নাই বলে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে। আমাকেও জেল হাজতে ঢোকাবে বলে হুমকি দিয়েছে ওই পুলিশ কর্মকর্তা।’

তিনি আরও বলেন, ‘আমি ৯৯৯ ফোন দিয়ে হবিগঞ্জ পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করেও সুবিচার পাইনি। তাই বাধ্য হয়ে পুলিশের মহা-পরিদর্শকের কাছে অভিযোগ করেছি। আমি ওই পুলিশ কর্মকর্তার বিচার ও শাস্তি চাই।’

এ ব্যাপারে শাহ আলম ভূইয়া কাছে জানতে চাইলে তিনি ৫০ হাজার টাকা দাবি করার কথা অস্বীকার করেন। তবে ১৯ ঘন্টা আটক রেখে জেল হাজতে পাঠানোর কথা স্বীকার করেন। ১৫১ ধারায় মামলা দেওয়ার বিষয়ে জানতে চাইলে কোনও মন্তব্য করতে রাজি হননি তিনি।