• এপ্রিল ১০, ২০২০
  • লিড নিউস
  • 566
সিলেটে করোনা আক্রান্ত চিকিৎসকের সংস্পর্শে আসা ১৬ জন নেগেটিভ

নিউজ ডেস্কঃ সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত সেই চিকিৎসকের আশপাশে থাকে ১৬ জনের কারো শরীরে ধরা পড়েনি করোনা। তাদের করোনা পরীক্ষার রিপোর্ট এসেছে নেগেটিভ।

সেই চিকিৎসক বর্তমানে ঢাকায় চিকিৎসাধীন আছেন।

গত রবিবার সিলেটের একজন চিকিৎসকের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে সিলেটে প্রথম। এরপর সিলেটে শুরু হয় হুলস্থুল। মানুষের মাঝে এক অজানা ভীতির সৃষ্টি হয়। না জানি কতজন আক্রান্ত আছেন সিলেটে। মানুষের মাঝে এ আতঙ্ক হওয়াটাই স্বাভাবিক।

আক্রান্ত চিকিৎসকের দেয়া ১৬ জনের একটি তালিকা দেন করোনা পরীক্ষা করার জন্য। তার পরিবারের সদস্য, গাড়ী চালক, চেম্বারে কাজে নিয়োজিত লোক, একটি হাসপাতালে কর্মরতসহ মোট ১৬ জনের কোভিড-১৯ পরীক্ষা করা হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। এতে তাদের কারো শরীরে করোনাভাইরাস ধরা পড়েনি। গত বুধবার এ পরীক্ষা সম্পন্ন হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় এব্যপারে বলেন, একজনের করোনা পজেটিভ হয়েছে, এরমানে নয় যে তার সংস্পর্শে আসা অন্যদেরও করোনা পজেটিভ হবে। কোন ব্যক্তির শরীরে যদি রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি থাকে তাহলে করোনা আক্রান্ত ব্যক্তির পাশে গেলেও এই ভাইরাস অন্যজনের নাও হতে পারে। আক্রান্ত চিকিৎসক ব্যক্তিগত নিরাপত্তা মেনে চলেছেন। যার কারণে তার কাছ থেকে এই ১৬ জনের শরীরে করোনা না ছড়াতে পারে। এছাড়া হয়তো এই ১৬ জনের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতাও ছিল বেশি।