• মে ১৯, ২০২০
  • লিড নিউস
  • 702
সিলেটে আরও ২৮ জনের করোনা শনাক্ত

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে নতুন করে আরও ২৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার ২১ জন ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষায় সুনামগঞ্জের ৭ জন করোনা সনাক্ত হন।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে ১৮৫ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে।

তিনি জানান, এই ২১ জনই সিলেট জেলার। এর মধ্যে বিশ্বনাথ থানাপুলিশের ৭ সদস্য রয়েছেন। এছাড়াও সিলেট কেন্দ্রীয় কারাগারের দুইজন কারারক্ষী ও মহানগর পুলিশের একজন পুলিশ সদস্য আজকের রিপোর্টে পজেটিভ। বাকিরা সিলেট সদর, ফেঞ্চুগঞ্জ, দক্ষিণ সুরমা ও গোলাপগঞ্জ উপজেলার বাসিন্দা।

অপর দিকে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা প্রশাসনের একজন কর্মকর্তাসহ করোনাভাইরাসে নতুন ৭ জন আক্রান্ত হয়েছেন। যাদের সকলেই ধর্মপাশা উপজেলার। এনিয়ে সুনামগঞ্জে জেলায় মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়ালো ৮৩ জনে।

ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ঝন্টু সরকার এ তথ্য নিশ্চিত করে জানান, আক্রান্তদের মধ্যে উপজেলা প্রশাসনের একজন প্রথম শ্রেণির কর্মকর্তা, হাসপাতালের এক আক্রান্ত নার্সের আত্মীয়, আরও এক নার্সের স্বামী, দুইজন কর্মচারী, আগে আক্রান্ত হওয়া এক কর্মচারীর নানী ও হাসপাতালে ভর্তি থাকা এক শিশু আক্রান্ত রয়েছে। শিশুটির বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার হরিপুর গ্রামে। এ নিয়ে ধর্মপাশায় মোট শনাক্ত হয়েছে ১৪ জন।

এ নিয়ে সিলেট বিভাগের মোট ৪৬১ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে শুধু সিলেট জেলায় করোনাভাইরাইসে আক্রান্ত ১৮৬ জন।

দেশে প্রথম করো্না আক্রান্ত রোগী শনাক্ত হন গত ৮ মার্চ। আর সিলেটে প্রথম শনাক্ত হন ৫ এপ্রিল।