• জুন ৭, ২০২০
  • লিড নিউস
  • 367
সংকটাপন্ন কামরানকে সিএমএইচে স্থানান্তর

নিউজ ডেস্কঃ করোনা আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র , আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বদর উদ্দিন আহমদ কামরানের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সিএমএইচে স্থানান্তরকরা হয়েছে।

বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সযোগে তাকে ঢাকায় নেওয়া হচ্ছে। আজ রবিবার সন্ধ্যা ৬টা ৩৮ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে এয়ার অ্যাম্বুলেন্সটি উড়াল দিয়েছে।

বিমানবন্দর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। বিমানবন্দরে আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কামরানের সাথে তাঁর ছোট ভাই এনাম আহমদ, ছেলে আরমান আহমদ শিপলু ও শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের একজন চিকিৎসক রয়েছেন। ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাকে ভর্তি করা হবে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশনায় এবং পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেনের প্রচেষ্টায় কামরানকে এয়ার অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় নেওয়া ও সিএমএইচে ভর্তি করা হচ্ছে।

জানা গেছে, আজ রবিবার সকালে কামরানের পরিবারের পক্ষ থেকে তার শারীরিক অবস্থার অবনতির বিষয়টি ফোনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে জানানো হয়। তিনি বিষয়টি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবগত করেন। এরপর কামরানের জন্য এয়ার অ্যাম্বুলেন্সের ব্যবস্থা করতে পররাষ্ট্রমন্ত্রীকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলেন প্রধানমন্ত্রী। এরই প্রেক্ষিতে কামরানের জন্য আজ বিকাল সোয়া ৬টার দিকে বিমানবাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্স ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করে।

এর আগে, আজ বিকাল পৌনে ৬টার দিকে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে কামরানকে কার্ডিয়াক অ্যাম্বুলেন্সযোগে ওসমানী বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, গত শুক্রবার রাতে কামরানের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর শনিবার সকালে তিনি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান বলেন, করোনার উপসর্গ ছাড়াও বদর উদ্দিন আহমদ কামরানের ডায়বেটিসসহ নানা শারীরিক সমস্যা রয়েছে। সিলেটে অভিজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করে সিলেটে তার চিকিৎসা চলছিল। তবে তার পরিবারের সদস্যদের ইচ্ছায় তাকে ঢাকায় নেওয়া হচ্ছে বলে জানান তিনি।