• জুন ২১, ২০২০
  • লিড নিউস
  • 551
সিলেটে আরও ১২৪ জনের করোনা সনাক্ত

নিউজ ডেস্কঃ সিলেটে নতুন করে করোনাভাইরাসের আক্রান্ত আরও ১২৪ জন সনাক্ত হয়েছেন। রোববার (২১ জুন) সিলেট ওসমানী মেডিকেলের পিসিআর ল্যাবে পরীক্ষায় ৭২ জন ও শাবির পিসিআর ল্যাবে ৩৭ জন ও ঢাকার ল্যাবে হবিগঞ্জের ১৫ জনের করোনা পজেটিভ আসে। আক্রান্তরা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বাসিন্দা।

সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার ওসমানীর ল্যাবে ৩১৪ টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় ২৯০টি নমুনা। এরমধ্যে ৭২ জনের রিপোর্ট পজিটিভ আসে। এর মধ্যে হবিগঞ্জ জেলার ৬ জন, মৌলভীবাজারের ১৩ ও সিলেট জেলার ৫৩ জন রয়েছেন।

সিলেটের ৫৩ জনের মধ্যে মহানগর ও সিলেট সদর উপজেলারই ২৯ জনের শরীরে শনাক্ত হয়েছে প্রাণঘাতি এ ভাইরাস। এছাড়া বিশ্বনাথের ৫ জন, জকিগঞ্জের ৪, গোলাপগঞ্জের ৮, কানাইঘাটের ৬ ফেঞ্চুগঞ্জের ১ জন রয়েছেন।

অপর দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় আরও ৩৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এর সত্যতা নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ সুনামগঞ্জ ও সিলেট মিলে ৩১৮ টি নমুনা সংগ্রহ করে ১৯০টির পরীক্ষা করা হলে ৩৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ২৫ জন ও সুনামগঞ্জের ১২ জন বাসিন্দা রয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে হবিগঞ্জে আরও ১৫ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। ঢাকার ল্যাব থেকে আসা রিপোর্টে তাদের আক্রান্তের বিষয়টি জানানো হয়।

হবিগঞ্জ জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মুখলিছুর রহমান উজ্জ্বল বিষয়টি নিশ্চিত করে বলেন, হবিগঞ্জ জেলায় আরও ১৫ করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে।