• জুলাই ৭, ২০২০
  • লিড নিউস
  • 435
সিলেটে করোনা আক্রান্ত আরও ১০৪

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ১০৪ জন।

মঙ্গলবার ৭ জুলাই সিলেটের দুটি ল্যাবে নমুনা পরীক্ষায় ৭৪ জন এবং ঢাকায় নমুনা পরীক্ষায় বাকিরা আক্রান্ত শনাক্ত হন বলে জানা যায় ।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ৪১ জন আর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে ৩৩ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩৮ জন রয়েছেন। বাকি তিনজন সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের পিসিআর ল্যাবে আজ ৩৩ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।

জিইবি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক জানান, আজ ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় সিলেটের ১৯ জন ও সুনামগঞ্জের ১৪ জন করোনাক্রান্ত ব্যক্তিকে শনাক্ত করা হয়েছে।

এদিকে, আজ ঢাকার ল্যাবে হবিগঞ্জ জেলার ৩০ জন করোনাক্রান্ত ব্যক্তি চিহ্নিত হয়েছেন বলে জানিয়েছেন জেলার ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

এ নিয়ে সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা হলো ৫ হাজার ৪৮৫ জন।

তন্মধ্যে সিলেট জেলায় ২৯২৬ জন, সুনামগঞ্জে ১১১৮ জন, মৌলভীবাজারে ৫৭৬ জন ও হবিগঞ্জ জেলায় ৮৩৪ জন রোগী রয়েছেন।