• জুলাই ১৬, ২০২০
  • লিড নিউস
  • 443
সিলেটে করোনা আক্রান্ত বেড়ে ৬৫১৬, নতুন ১৩২ জন

নিউজ ডেস্কঃ সিলেট বিভাগে নতুন করে আরও ১৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ জুলাই) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৪৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১৩২ জনের করোনা শনাক্ত করা হয়।

জানা গেছে, বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯৩ জনের রিপোর্ট পজিটিভ আসে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৩২ জন, সুনামগঞ্জের তিনজন, হবিগঞ্জের ২৩ জন এবং মৌলভীবাজারের ৩৫ জন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সিলেট জেলায় নতুন শনাক্তদের মধ্যে ২১ জনই সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলা এলাকার। এছাড়া ফেঞ্চুগঞ্জ উপজেলার তিনজন, ওসমানীনগরের দুইজন, বিশ্বনাথের দুইজন এবং গোয়াইনঘাট, বিয়ানীবাজার, কানাইঘাট ও বালাগঞ্জ উপজেলার একজন করে রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রধান অধ্যাপক শামসুল হক প্রধান জানান, বৃহস্পতিবার শাবির ল্যাবে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৯ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। আক্রান্তদের মধ্যে সিলেটের ২২ জন এবং সুনামগঞ্জের ১৭।

এ পর্যন্ত সিলেট বিভাগে মোট করোনায় আক্রান্ত ছয় হাজার ৫১৬ জন। এর মধ্যে সিলেট জেলায়ই তিন হাজার ৩১৯, সুনামগঞ্জে এক হাজার ২৫৫, হবিগঞ্জে এক হাজার ১৮ ও মৌলভীবাজারে ৮১৮ জন।

বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১১০ জন। এর মধ্যে সিলেট জেলায় ৮৩, সুনামগঞ্জে ১১, হবিগঞ্জে আট ও মৌলভীবাজারে আটজন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৪৯৫। এর মধ্যে সিলেটে ৭৩৭, সুনামগঞ্জে ৯০২, হবিগঞ্জে ৪৪৭ ও মৌলভীবাজারে ৪০৯ জন।