• সেপ্টেম্বর ১, ২০২০
  • শীর্ষ খবর
  • 435
সিলেট সদরের মোটরঘাটে দুপক্ষের সংঘর্ষ, আহত ২০

নিউজ ডেস্কঃ সিলেট সদর উপজেলার খাদিম নগর ইউনিয়নের মোটরঘাট এলাকায় ঘাট ইজারা নিয়ে দুপক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার ১ সেপ্টম্বর সকাল ১১টায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে বিমানবন্দর থানার একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

জানা যায়, রাতারগুল জলাবনে মোটরঘাটে নৌকা চালিয়ে ১৩০টি পরিবার জীবিকা নির্বাহ করে আসছিলো। সম্প্রতি মোটরঘাটের খেয়াঘাটটি নতুন করে ইজারা দেয়া হয়। বুধবার ইজারাদারের পক্ষের লোকজন খেয়াঘাটে গেলে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় উভয় পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে যায়।

সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ১০জন আহত হয়েছেন। তাদেরকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে যাদের ভর্তি করা হয়েছে তারা হলেন, এওলারটুক গ্রামের আমির আলী, ইউসুফ আলী, আনা মিয়া, কয়েছ আহমদ, বশির মিয়া ও চইলতা বাড়ি গ্রামের জাহাঙ্গীর মিয়া, দানা মিয়া, গিয়াস উদ্দিন, মনির মিয়া, মকবুল হোসেন।

বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর থানার ওসি এসএম শাহাদৎ হোসেন। তিনি বলেন, রাতারগুলের মোটরঘাটটি সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয় থেকে নতুন করে ইজারা দেয়া হয়। বুধবার নতুন ইজারাদারকে খেয়াঘাট বুঝিয়ে দিতে যান জেলা প্রশাসক কার্যালয়ের লোকজন। এসময় পুরাতন ইজারাদার আরও কিছুদিন ঘাটটি তার কাছে রাখতে চেয়েছিলেন। এনিয়ে উভয় পক্ষের লোকজনের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়ায়। একদল পুলিশ ঘটনাস্থলে রয়েছে।