• নভেম্বর ২৬, ২০২০
  • লিড নিউস
  • 235
গাছ কাটার আগে সিসিক কর্তৃপক্ষকে আরো সতর্ক হওয়ার প্রয়োজন ছিলো : মেয়র আরিফ

নিউজ ডেস্কঃ সিলেট সিটি করপোরেশনের গাছ কাটার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। বিষয়টি নানা আলোচনার-সমালোচনার জন্ম দিলেও মেয়র আরিফ এ নিয়ে স্পষ্ট বক্তব্যের মাধ্যমে তাঁর অবস্থান পরিস্কার করেছেন।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনারে ‘ভূমিসন্তান বাংলাদেশ’র উদ্যোগে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এখানে কারা কী ব্যানারে মানববন্ধন করছেন সেটি বিষয় নয়, তাদের মূল্যায়নের বিষয়কে সামনে রেখে আমি এই আয়োজনে অংশ নিয়েছি। একদল তরুণ পরিবেশ রক্ষায় সোচ্চার হয়েছেন- এটি অত্যন্ত প্রশংসনীয়।

মেয়র বলেন, ভুল বুঝাবুঝির মধ্যে এই অনাকাঙ্খিত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। শহীদ মিনারে গাছ কাটার আগে সিটি করপোরেশন কর্তৃপক্ষকে আরো সতর্ক হওয়ার প্রয়োজন ছিলো। তবে ‘ভূমিসন্তান বাংলাদেশ’র নেতৃবৃন্দ নগরীর যে রাস্তায় গাছ লাগাতে চান আমাকে বলবেন, আমি সর্বাত্মক সহযোগিতা করবো। সিলেটকে ‘গ্রিন সিটি’ হিসেবে গড়ে তুলতে আমরা সবাই একত্রে কাজ করবো।

মেয়র আরিফ আরও বলেন, ‘ভূমিসন্তান বাংলাদেশ’র নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলছি, আপনারা আজ যেভাবে গাছ কাটার প্রতিবাদে সোচ্চার হয়েছেন- ঠিক সেভাবে নগরীর বিভিন্ন স্থানে পাহাড়-টিলা কাটার বিরুদ্ধেও প্রতিবাদ করুন। এক-দুইদিন নয়, লাগাতার আন্দোলন করুন। আমি আপনাদের সঙ্গে থাকবো।

উল্লেখ্য, বুধবার (২৫ নভেম্বর) নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গেণের একটি বড় কদম গাছ সিটি করপোরেশনের নির্দেশে কেটে ফেলেন শ্রমিকরা। এছাড়াও চলতি বছরের শুরুতে সড়ক প্রশস্তকরণের জন্য শহীদ মিনার চত্বরের আরও কয়েকটি গাছ কেটে ফেলা হয়। এর প্রতিবাদে বৃহস্পতিবার ‘ভূমিসন্তান বাংলাদেশ’র ব্যানারে কিছু তরুণ-তরুণী মানবন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা অপরিকল্পিতভাবে নগরীতে গাছ কর্তন না করতে সিসিকের প্রতি আহ্বান জানান।