• ফেব্রুয়ারি ১৯, ২০২১
  • শীর্ষ খবর
  • 258
হবিগঞ্জে‘বিদ্রোহী’ প্রার্থীর পক্ষে কাজ করায় তিন ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থীর পক্ষে কাজ করায় বৃন্দাবন সরকারি কলেজ ও পৌর ছাত্রলীগের তিন নেতাকে বহিষ্কার করা হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার রাতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন ছাত্রলীগ বৃন্দাবন সরকারি কলেজ শাখার যুগ্ম আহবায়ক চৌধুরী শুভ বাতেন, হবিগঞ্জ পৌর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক জুবেত আহমেদ ও মোহাম্মদ সাগর।

জেলা ছাত্রলীগের বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ওই তিনজনকে বহিষ্কার করা হয়েছে। তবে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মহিবুর রহমান আজ শুক্রবার সকালে প্রথম আলোকে জানান, বহিষ্কৃতরা দলের শৃঙ্খলা ভঙ্গ করে হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী ও বর্তমান মেয়র মিজানুর রহমানের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়। এ কারণে তাঁদের বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বহিষ্কার হওয়া ছাত্রলীগের তিন নেতা আজ শুক্রবার সকালে জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কোনো কাজ তাঁরা করেননি। এ ছাড়া, এ বিষয়ে এখনো তাঁরা কোন চিঠি পাননি।

আওয়ামী লীগ দলীয় সূত্র জানায়, ২৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ পৌরসভার নির্বাচন। এ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান। কিন্তু বর্তমান মেয়র মিজানুর রহমান ‘বিদ্রোহী’ প্রার্থী হন। এই কারণে সম্প্রতি মিজানুর রহমানকেও পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদ থেকে বহিষ্কার করা হয়। এ নিয়ে চার নেতা বহিষ্কৃত হলেন।