• মে ৩১, ২০২১
  • লিড নিউস
  • 262
সিলেটে পুকুরের পাড় ধস ঝুঁকিতে তিনতলা ভবন

নিউজ ডেস্কঃ সিলেট নগরের আম্বরখানা মনিপুরিপাড়ায় একটি পুকুরের পাড় ধসে পড়েছে। এতে ঝুঁকির মুখে পড়েছে পুকুরপাড়ে থাকা একটি তিনতলা ভবন।

সোমবার ৩১ মে বেলা তিনটার দিকে এ ঘটনা ঘটেছে। বেলা সাড়ে চারটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুকুরের পাড় ভাঙছিল। তবে ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন, গত শনিবার ও গতকাল রোববার কয়েক দফায় ভূকম্পনের প্রভাবে এ ঘটনা ঘটে থাকতে পারে। তবে আজ বেলা একটার পর থেকে সিলেটে থেমে থেমে প্রবল বর্ষণ ও বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাবেও পুকুরপাড় ধসে থাকতে পারে। বৃষ্টি চলাকালেই পাড় ধসেছে। এ অবস্থায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

পুকুরটির অবস্থান নগরের ৪ নম্বর ওয়ার্ডে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেন, ঠিক কী কারণে পাড় ধসেছে, সেটা তাৎক্ষণিকভাবে বলা সম্ভব হচ্ছে না। সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, প্রকৌশলীসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বলা হয়েছে। অবশ্য এরই মধ্যে পাড়ে থাকা তিনতলা ভবনের পাঁচটি পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার সাড়ে তিন ঘণ্টার ব্যবধানে পাঁচবার ও ওই দিন দিবাগত ভোররাতে একবার সিলেট নগর ও আশপাশের এলাকায় ভূকম্পন অনুভূত হয়। সিটি করপোরেশনের প্রকৌশলীরা গতকাল সরেজমিনে পরিদর্শন শেষে একটি ভবনের বাসিন্দাদের সরে যেতে বলেন। আর ঝুঁকিপূর্ণ বিবেচনায় নগরের ছয়টি বিপণিবিতান, একটি দোকান ১০ দিনের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে সিটি করপোরেশন।