• আগস্ট ৪, ২০২১
  • মৌলভীবাজার
  • 330
জুড়ীতে তিনতলা ভবনের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের জুড়ীতে তিন তলা ভবনের ছাদ থেকে পড়ে বৈদ্যুতিক মিস্ত্রির মৃত্যু হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে উপজেলা সদরের উত্তর ভবানীপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ওই শ্রমিকের নাম সুমন বিশ্বাস (২৫)। তিনি উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের বাবুলাল বিশ্বাসের ছেলে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, ওই এলাকার বিজন বিহারি ভট্টাচার্য নামের এক ব্যক্তির জমির ওপর একটি তিনতলা ভবন নির্মাণের কাজ চলছে। আজ সকালে ওই ভবনের তিনতলার ছাদে বৈদ্যুতিক লাইন স্থাপনের কাজ করার সময় সুমন ছাদ থেকে নিচে পড়ে যান। এতে তাঁর মাথার পিছনের অংশে ক্ষতের সৃষ্টি ও প্রচণ্ড রক্তক্ষরণ হয়। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।

মালিকের জামাতা জয়ন্ত ভট্টাচার্য মুঠোফোনে প্রথম আলোকে বলেন, তাঁর শ্বশুর বয়স্ক ও অসুস্থ হওয়ায় তিনিই ভবনটির নির্মাণকাজ দেখাশোনা করতেন। তবে কয়েক দিন ধরে তিনি জ্বরে আক্রান্ত হওয়ায় ঠিকাদারকে ভবনটি দেখাশোনার দায়িত্ব দেন। ইতিমধ্যেই নিহত শ্রমিকের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

ভবনটির ঠিকাদার স্বপন মিয়া বলেন, দুর্ঘটনার সময় তিনি ওই ভবনে উপস্থিত ছিলেন না। কীভাবে দুর্ঘটনাটি ঘটল, সেটি খতিয়ে দেখা হবে।

এ প্রসঙ্গে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, তাঁরা ঘটনার খবর পেয়েছেন। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে দুর্ঘটনার পর এলাকাবাসী ওই ভবনের নির্মাণকাজ বন্ধ করে শ্রমিকদের ভবন থেকে বের করে দেন। ওই এলাকার বাসিন্দা গোপীনাথ শীল ও সুদীপ দাস বলেন, কোনো ধরনের নিরাপত্তার ব্যবস্থা না রেখেই ব্যস্ত সড়কের পাশে ভবনটির নির্মাণকাজ চলছে। পথচারীরা এখানে ঝুঁকি নিয়ে চলাচল করেন। নিরাপত্তার ব্যবস্থা জোরদার না করলে সেখানে কোনো কাজ করতে দেওয়া হবে না বলে জানান তাঁরা।