• জানুয়ারি ২৫, ২০২২
  • লিড নিউস
  • 330
শাবির আন্দোলনের ‘টাকা জোগান’, আটক দুজনকে সিলেট নিয়ে আসছে সিআইডি

নিউজ ডেস্কঃ আন্দোলনে টাকার জোগান দেয়ার অভিযোগে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) পুলিশের হাতে আটক হওয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সাবেক ২ শিক্ষার্থীকে সিলেটে নিয়ে আসা হচ্ছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে সিআইডির একটি টিম তাদেরকে নিয়ে সিলেটের উদ্দেশ্যে যাত্রা করে বলে সিলেট মহানগর পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

শাবিপ্রবির আন্দোলনের নেপথ্যে আন্দোলনরত শিক্ষার্থীদের টাকার জোগান দেয়ার পেছনে আর কারা রয়েছেন সেসব বিষয় খতিয়ে দেখার জন্য বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মঈন ও সিএসসি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমানকে সিলেটে নিয়ে আসার অন্যতম কারণ। উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে যেহেতু সিলেটে আন্দোলন হচ্ছে যার জন্য আটককৃতদের বিরুদ্ধে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানায় মামলা হওয়ার সম্ভাবনা রয়েছে বলে পুলিশ সূত্র জানায়।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের উপ পুলিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের জানান, শাবিপ্রবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের টাকা যোগান দেয়ার অভিযোগে সিআইডি’র একটি টিম বিশ্ববিদ্যালয়ের সাবেক দুজন শিক্ষার্থীকে আটক করেছে বলে শুনেছি। পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য আটককৃতদের সিলেটে নিয়ে আসছে সিআইডি’র একটি দল। এর বাইরে এই মুহুর্তে কিছু বলা যাচ্ছে না।

তবে বিষয়টি জানা নেই বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান। তিনি বলেন, শাবিপ্রবির দুজন শিক্ষার্থীকে সিলেটে নিয়ে আসছে সিআইডি পুলিশের একটি দল। এমন খবর নিশ্চিত হওয়ার জন্য অনেকেই ফোন করে জানতে চেয়েছেন। তবে বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

সূত্র জানায়, চলমান উপাচার্যবিরোধী আন্দোলনের আন্দোলনকারীদের টাকা যোগান দেয়ার অভিযোগে সোমবার (২৪ জানুয়ারি) শাবিপ্রবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা সন্ধ্যায় উত্তরা অ্যাগোরার কাছে মুদি কেনাকাটার জন্য গিয়েছিলেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে সিআইডির সাইবার ক্রাইম ইউনিট তাকে আটক করে সিআইডি সদর দপ্তরে নিয়ে যাওয়া হয়। অপরদিকে শাবিপ্রবির সিএসই বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমানকে সিআইডির আরেকটি দল উত্তরা ৭ নম্বর সেক্টর এলাকা থেকে আটক করে। তিনি জার্মানির একটা সফটওয়্যার ফার্মে চাকরির সুযোগ পেয়েছেন।